বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরামকে বিলুপ্ত করার পাঁয়তারায় রয়েছে আবুবকর 

জামালপুরের সরিষাবাড়ীতে বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম কে বিলুপ্ত করার পায়তারায় রয়েছে পিডিবি’র নির্বাহী প্রকৌশলী আবুবকর তালুকদার। সরিষাবাড়ী পিডিবি’তে বহুকাল ধরে চলে আসা বহু পন্থার অনিয়ম ব্যতিরেকে, প্রাই তিন হাজার সেচ পাম্পের উপর মিটার বিহীন মনগড়া গড় বিল করায় কৃষকদের দুর্ভোগ সৃষ্টির বিষয়ে বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম প্রতিবাদ ও মানব বন্ধন করায় তাদের বিলুপ্ত করতে এমন পাঁয়তারা করছেন তিনি।

সরিষাবাড়ী বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম গবেষণায় লব্ধ থাকা একটি সংগঠন। জানাযায়, বাংলাদেশ আওয়ামীলীগ বলেছিলো গবেষণা মূলক বের করে আনতে হবে বঙ্গবন্ধু হত্যার পিছনে একেবারে গোপন ইন্ধন দাতাদের। বিষয়টি বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম গবেষক মহলের দৃষ্টি গোচর হওয়ায় তাঁরা যথা-যোগ্য মর্যাদায় সাফল্যের লক্ষ্যে বঙ্গবন্ধু হত্যার পিছনে অন্তরালে ইন্ধন দাতারা কে, তাদের মুখোশ উন্মোচনে গবেষণা চালিয়ে আসছিলো। তাদের গবেষণা ছিলো একেশ্বরবাদের মূলতঃ সৃষ্টিকর্তার বিধান রাষ্ট্রের তিনটি অঙ্গ আইন, বিচার, শাসনের সমন্বয়ে রাষ্ট্র তথা বিচার পরিচালনাকে যারা বিভ্রম করে আসছিলো মূলতঃ তারাই এমন হত্যার পিছনে একেবারে গোপনে ইন্ধন দিয়েছিলো বলে অভিমত প্রকাশ করেছেন, বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম। বস্তূবাদ মতাদর্শের সকল নীতিগত ধারা, একেশ্বরবাদের আংকিক নীতিগত ধারাকে উপেক্ষা করে রাষ্ট্রের তিনটি অঙ্গকে (আইন,বিচার, শাসনক) যারা আলাদা, আলাদা করে কর্তৃত্ববাদীর ভূমিকায় নিজেরাই বিচারিক প্রক্রিয়া চালিয়ে আসছিলো তারাই এমন হত্যা যজ্ঞের পিছনে ইন্ধন দিয়েছিলো বলে সূক্ষানুমানে উপনিত হয়েছেন গুণীমহল। বাংলাদেশ আওয়ামীলীগ যার আদর্শে (বঙ্গবন্ধু) অনুপ্রাণিত হয়ে অদ্যবধী মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে লালন করে এ দেশের মানুষের সকল অপরাধ প্রতিরোধ্য করতঃ স্বাধীনতার চেতনায় বিদ্বেষীদের সনাক্ত করণ এবং জঙ্গিবাদ দমনের মধ্যেদিয়ে দেশের উন্নয়নকে তরান্বিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জানাযায়, সরিষাবাড়ী পিডিবি’র নির্বাহী প্রকৌশলী আবুবকর তালুকদার, সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম ও স্টাফদের অপসমন্বয়ে ১৯৭৪’রে বঙ্গবন্ধু কর্তৃক বাতিল করা কালো আইনের (রাষ্ট্রই সাক্ষী, রাষ্ট্রই বাদী) ধারায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এহেন হয়রানির পিছনে ইন্ধন দিচ্ছে তৎকালীন ১৯৭১’রে স্বাধীনতা যুদ্ধে পাক হানাদারদের পক্ষপাতিত্বে থাকা তথা স্বাধীনতার বিরুদ্ধাচরণে যারা ছিলো, তাদের প্ররোচনায় গবেষকদের নস্যাৎ করতেই পিডিবি কর্তৃক এমন মামলা করা হয়েছে।

জানাযায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে ত্যাগী নেতাদের মূল্যায়ন করার। সরিষাবাড়ী বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরামের সদস্যরা ত্যাগী ও অধিকাংশের বেশী দরিদ্র। তাই নিঃসহায় বঙ্গবন্ধুর প্রেমীকদের এমন সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণ ও অস্তিত্ব বিলীনের পাঁয়তারা থেকে বাঁচতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করছেন, তাঁরা।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'