সরিষাবাড়ীতে এক বিচারিক বিশ্ব সরকার প্রতিনিধি মহলের বিরুদ্ধে পিডিবি’র মামলা

ছবিঃ সংগৃহীত

জামালপুরের সরিষাবাড়ীতে এক বিচারিক বিশ্ব সরকার প্রতিনিধি মহল তরঙ্গ নীতি গবেষণাগারের বিরুদ্ধে বাদী হয়ে মামলা করেছেন পিডিবি’র সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম।

জানা-যায়, সরিষাবাড়ী পিডিবি’র দুর্নীতি সহ নানা অনিয়মের বিষয়ে সরিষাবাড়ী শিমলা বাজারে অবস্থিত বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরামের চেয়ারম্যান নাজমুল হাসান কর্তৃক পিডিবি’র অনিয়ম গুলো মাইকিংয়ের মাধ্যমে বলে দেওয়ায়, এমন মামলার শিকার হয়েছেন তারা। মিটার বিহীন সেচ পাম্পে গড় মাত্রাতিরিক্ত বিদ্যুৎ বিল করায় কৃষকদের দুর্ভোগ লাঘবে প্রতিবাদ মানববন্ধন করায় এমন মামলার রোষানলে পতিত হয়েছে বলেও জানান তারা।

সংস্থাটি কর্তৃক মাইকিংয়ে কৃষকদের উদ্দেশ্যে অনুরোধের সাথে বলা হয় মিটার সহ বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য; অথচ জামালপুর বিজ্ঞ আদালতে মামলায় (মামলা নং ৩০/২২) রুজুতে বলা হয়েছে সকল কৃষকরা সরিষাবাড়ী পিডিবিতে যেন বিদ্যুৎ বিল না দেয়।

জানা যায়, সরিষাবাড়ী পিডিবি কর্তৃক জামালপুর বিজ্ঞ আদালতে মামলায় পেশ করেছেন এক বিচারিক বিশ্ব সরকার প্রতিনিধি মহল তরঙ্গ নীতির গবেষণাগারের গবেষক মহল একটি চক্র এবং ইহা একটি অবৈধ সংস্থা।

এ বিষয়ে এক বিচারিক বিশ্ব সরকার প্রতিনিধি মহল তরঙ্গ নীতির গবেষণাগার এর প্রধান গবেষক খোরশেদ আলম তার কাছে জানতে চাইলে তিনি বলেন, সংস্থাটি অবৈধ এটা সনাক্ত করবেন সরকারের আনুগত্যে থাকা অন্যান্য সংস্থা গুলো যাদের এ বিষয়ে এখতিয়ার আছে। তিনি আরো বলেন, সংস্থাটি গবেষণায় লব্ধ আছেন, আধ্যাত্বিক ও ঐশ্বরিক কোনো বিষয়ের উপরে যা হতে পারে এ দেশের জন্য উপনিবেশিক একটি আবিষ্কার। এক বিচারিক বিশ্ব সরকার তরঙ্গ নীতির গবেষণাগার ও বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম কর্তৃক পিডিবি’র অনিয়ম বিষয়ক কৃষকদের দুর্ভোগ কমিয়ে আনার জন্য মাইকিং করায় ক্ষুব্ধ হয়ে সরিষাবাড়ী পিডিবি’র সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম ক্রোধ বসত বঙ্গবন্ধুর এক আদর্শের সৈনিক ফোরাম এবং এক বিচারিক বিশ্ব সরকার প্রতিনিধি মহলকে বিলুপ্ত করতেই এমন ভূয়া, বানোয়াট ও ভিত্তিহীন মামলা করেছেন বলে জানান সংস্থাটির অনেকেই।

জানাযায়, গত ২৩’শে সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে দৈনিক ইনকিলাব পত্রিকায় সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলামের দুর্নীতি ও অর্থ আত্মসাতের বিষয়ের উপর একটি সংবাদ প্রকাশিত হয়। অতঃপর তাহার কর্তৃক অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ায় দুর্নীতি গ্রস্থতার জন্যে টাঙ্গাইল পিডিবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. তোফাজ্জল প্রামানিক তাকে (সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম) শোকজ করে। আরো জানাযায়, পূর্বে পিডিবি’র দুর্নীতি ও অনিয়মের বিষয়ে সংবাদকর্মীরা সংবাদ প্রকাশ করায় তাদের নানা রকম হয়রানির শিকার হতে হয়েছে। সম্প্রতি একজন সংবাদকর্মী পিডিবি’র অনিয়ম, দুর্নীতির উপর সংবাদ প্রকাশ করায় ঐ সংস্থাটির সাথে সম্পৃক্ত করে তাকেও মামলায় ফাঁসিয়েছে। কেউ যদি তাদের (পিডিবি) অনিয়ম ও দুর্নীতির উপর কোনো সংবাদ প্রকাশ করে, তাহলে সহকারী নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম ও দুর্নীতির জন্য শোকজ প্রাপ্ত লাইনম্যান ইউনুস আলী গং কর্তৃক এই ধরনের হয়রানি মূলক মামলায় ফাঁসানো হয়। এ বিষয়েও পিডিবি’র বিরুদ্ধে একের অধিক অভিযোগ রয়েছে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'