উপজেলা আ.লীগ থেকে মুরাদকে অব্যাহতি 

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামীগ হতে বহুল বিতর্কিত সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপিকে অব্যহতি দেয়া হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে তাকে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যহতি দেয়া হয়। এর মধ্যদিয়ে মুরাদ হাসান আওয়ামী লীগের সর্বশেষ আর কোনো পদ-পদবীতে রইলেন না।

এরআগে মঙ্গলবার সন্ধ্যায় তাকে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয় জামালপুর জেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মোহাম্মদ হারুন অর রশীদ যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানান, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সাম্প্রতিক বিভিন্ন বিতর্কিত মন্তব্যে দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। তাই দলের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়।

তার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে অব্যাহতি পত্র প্রদান করা হবে বলেও  জানান তারা।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'