ভোটের আগেই বাদ নৌকার প্রার্থী 

ছবিঃ বেল্লাল হোসেন
আগামী ২৬ ডিসেম্বর জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে।অনুষ্ঠিতব্য এ নির্বাচনে তথ্য গোপন করায় ভোটের আগেই বাদ পড়েছেন নৌকা প্রতীকের এক প্রার্থী। এছাড়াও আরও একজন বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন উপজেলা নির্বাচন অফিস।
তারা হলেন ৪নং আওনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং ১নং সাতপোয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন বাবলু।
সোমবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্বে তারা বাদ পড়েন। এরমধ্যে বেল্লাল হোসেনের সরকারি ডিলারশিপ থাকায় মনোনয়নপত্র বাতিল হয়।
আওনা ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মোস্তাফিজুর রহমান জানান, বেল্লাল হোসেনের ‘মেসার্স বি হোসেন’ নামে সরকারি সার সরবরাহের ডিলারশিপ রয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর (২৬) (২) (ছ) ধারা মোতাবেক সরকারি আর্থিক সুবিধাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না বিধায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
সাতপোয়া ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত থাকায় জয়নাল আবেদীন বাবলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এব্যাপারে আওনা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বেল্লাল হোসেন জাগো নিউজকে বলেন, আমি রিটার্নিং অফিসারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবো।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'