কাজিপুরে চর ছেন্নায় ভূমি জবর দখল কারীদের রোষানলে সাধারণ মানুষ

সিরাজগঞ্জের কাজিপুর থানার মুনছুরনগর ইউনিয়নের ছেন্নার চরে ভুমি জবর দখল কারীদের কর্তৃক সাধারণ মানুষ গুলো চরম রোষানলের শিকারে পতিত হচ্ছে।

জানা-যায়, তৎকালীন জসিম উদ্দিনের একমাত্র কন্যা আছিয়া বেগম তার (জসিম) সম্পূর্ণ জমি (৪ একর ৫৩ শতাংশ) উত্তর অধিকার সূত্রে পায়। সেই জমি পরবর্তী সময়ে আশেক মাহমুদ সমেত তার ভাইদের কে রেজিস্ট্রি মূলে বিক্রি করে দেন আছিয়া বেগম। দীর্ঘদিন ধরে আশেক মাহমুদ সহ তার ভাইয়েরা এই জমিতে ফসল ফলানোর পর তা ভোগ করে আসছিলো। এমতাবস্থায় একদিন জমির মালিক আশেক মাহমুদ সহ তার ভায়েরা ফসল ফলানোর জন্য জমি উর্বর করার কাজ করতে থাকলে ভূমি জবর, দখলকারী খলিল মুন্সি গং, আশেক মাহমুদের কাজে বাঁধা দিলে দুই পক্ষের মধ্যে এক সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি হয়। অতঃপর আশেক মাহমুদের চাচাতো ভাই গোলাম মোস্তফা (৬০) কাজিপুর থানায় বাদী হয়ে ২৯/০৮/২০২১ ইং তারিখে একটি মামলা করেন, যাহার মামলা নং ৬৪/২১। অতঃপর কাজিপুর থানার উপপরিদর্শক এস আই ফরিদ উদ্দিন তা দেখভাল (তদন্ত) করতে গেলে আশেক মাহমুদদের কাগজ পত্র সঠিক পায়। অতঃপর আগ্রাসী ভুমিকায় থাকা খলিল মুন্সি গং দের কাগজ‌ পত্র দেখতে চাইলে তিনি (খলিল মুন্সি) বলেন, কাগজ পত্র বাড়ীতে আছে এ বলিয়া তা আনতে যান। বাড়ীতে গিয়ে জমির কাগজ পত্র না এনে খলিল মুন্সি গং লাঠি শোটা নিয়ে এসে তদন্তকারি কাজিপুর থানা পুলিশের সম্মুখে জমির মালিক আশেক মাহমুদ সমেত তার গোষ্ঠীর উপর অতর্কিত ভাবে হামলা চালায়।

জানা-যায়, মাইরমুখি থাকা মামলার নামিয় আসামিগণদের আক্রমনাত্মক মৌনস্থিরতা পরবর্তী সময়ে পলাশকে একা পেয়ে তার উপর চলে অমানবিক নির্যাতন।

জানা যায়, ১২/১০/২০২১ইং তারিখে পলাশ মিয়া গরু বিক্রির দুই লাখ দশ হাজার (২,১০,০০০) টাকা নিয়া তার বোনের বাড়ী চর সরিষাবাড়ির উদ্দেশ্যে রওনা দিলে পথিমধ্যে পূর্বের মামলার বিবাদীগণরা তাকে অতর্কিত ভাবে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম সহ বাইক ভাংচুর করে ও নগদ অর্থ কেড়ে নেয়। আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের সম্মুখে এমন আক্রমনের বিষয়টি আইনগত ভাবে কতটুকু সমীচীন হয়েছে, তা মুঠোফোনে জানতে চাইলে খলিল মুন্সি বলেন, আমাদের জমিতে আমরা সরিষা বুনেছি।সেই জমিতে আশেক মাহমুদের লোকজন পুলিশের সহায়তায় ভুট্টা বুনতে গেলে আমাদের পোলাপান সহ্য করতে না পেরে , তাদের উপর আক্রমন করে।

এ বিষয়ে কাজীপুর থানার এস আই ফরিদ উদ্দিন (উপপরিদর্শক) তার কাছে মামলার অগ্রগতির সম্পর্কে জানতে চাইলে, মামলা তদন্তাধীনে আছে বলে জানান তিনি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'