সরিষাবাড়ীর পৌর মেয়রকে মানহানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ছবিঃ তৌকির আহমেদ হাসু

জামালপুরের সরিষাবাড়ীর পৌর মেয়র মনির উদ্দিন মনিরের বিরুদ্ধে সাংবাদিক তৌকির আহমেদ হাসু নামক ফেসবুক আইডি থেকে মানহানিকর একটি সংবাদ প্রকাশ করায় তাকে (তৌকির আহমেদ হাসু) বিবাদী করে ডিজিটাল নিরাপত্তা আইনে সরিষাবাড়ী থানায় একটি মামলা হয়েছে।

জানাযায়, গত ২/১০/ ২০২১ ইং তারিখে জামাল‌পুর পুলিশ সুপার তার নির্দেশনায় ওসি ডিবির তত্ত্বাবধানে এস আই শফিকুল ইসলামের নেতৃত্বে সরিষাবাড়ী শিমলা বাজারে অবস্থিত শিমলা হোমিওপ্যাথিক ওষুধের দোকানের স্বত্বাধিকারী আশুতোষ ঘোষ টোকন ও বাউসীর একতা মোড়ে সাহিত্য হোমিওপ্যাথিক ওষুধের দোকানের স্বত্বাধিকারী সহিদুর রহমানের ওষুধের দোকানে অভিযান চালিয়ে দেশীয় মদ বানানোর উপকরণ ৯০ শতাংশ অ্যালকোহল যুক্ত ১৩২ টি বোতল জব্দ করে। জব্দের পর বাউসী দক্ষিণ পাড়ার সহিদুর রহমান (৪৭) পিতা আঃ গণি মিয়া ও শিমলা বাজারস্থ মৃত সুনীল চন্দ্র ঘোষের ছেলে‌ শ্রী আশুতোষ ঘোষ টোকন (৫০) কে আটক করে তারা। আটকের পর জামালপুর পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হলে, মাদক মামলায় অন্তর্ভুক্ত করণের পর জামালপুর জেলহাজতে প্রেরণ করা হয়। এমন তথ্য উপাত্ত সংগ্রহের পর সাংবাদিক হাসু নামক ফেসবুক আইডি হতে ৪/১০/২০২১ ইং তারিখে একটি সংবাদ প্রকাশ হয়। সেই সংবাদে বলা হয়েছে সরিষাবাড়ীর পৌর মেয়র মনির উদ্দিন মনিরের দাপট তথা প্রভাব খাটিয়ে ভাতিজা সহিদুর রহমান মদের ব্যবসা করে যাচ্ছে। এমন সংবাদ দেখতে পেয়ে মেয়র মনির উদ্দিন মনিরের কাছে বিষয়টি অত্যন্ত অমানবিক মনে হলে তার সমন্বয়কারী সকলের সাথে কথপোকথনের পর এলাকার নেতৃত্বস্থানীয় সমেত তার (মেয়র) মতাদর্শে থাকা দলীয় কর্মীদের ‌‌‌মধ্যে এক ধরনের চাপা ক্ষোভ সৃষ্টি হয়। এমন ক্ষোভের কারণে আইন সৃঙ্খলার অবনতি হতে পারে এই মর্মে মেয়র মনির উদ্দিন মনিরের একটি সন্তোষ জনক বক্তব্যে নেতা কর্মীদের ক্ষোভ নিরশন হলে, তাদের সকলের সমন্বয় সাধনে সরিষাবাড়ী থানায় গত ৫/১০/ ২০২১ ইং তারিখে পৌর মেয়রের ব্যক্তিগত সহকারি ফয়জুল আহসান নিরব (২৮) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র মনির উদ্দিন বলেন, কে কোথায় হোমিওপ্যাথিক ব্যবসার অন্তরালে মদের ব্যবসা করেছে তা আমার জানা কতটুকু জরুরী সেই বিষয়ে অদ্যবধি আমি বোধগম্য হীনতায় রয়েছি।

মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে মামলা তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) আবুল বাশার জানান, মামলা তদন্তধীনে আছে বিষয়টি সম্পূর্ণ ভাবে তদন্ত না করে এখনি কিছু বলতে পারছিনা । ‌‌

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'