চির নিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক তরফদার

চির নিদ্রায় শায়িত হলেন একাত্তরে রণাঙ্গনের বিজয়ী বীরমুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোজাম্মেল হক তরফদার। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং তিন মেয়েসহ রেখে যান।

শক্রবার ৩ সেপ্টেম্বর সকালে সরিষাবাড়ি উপজেলার গোবিন্দ পটল নিজ গ্রামে অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালোবাসায় তাঁকে চির বিদায় জানালেন হাজারো মানুষ।

পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, কিডনি, হার্টের সমস্যাসহ নানা জটিল রোগে ভুগছিলেন। শারীরিক সমস্যা বেড়ে যাওয়ায় এবং অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাজধানীর এ্যাপেলো হসপিটালে ভর্তি করা হয়। এর মধ্যেই স্টোক করেন তিনি। ফলে তাঁকে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয়। কয়েকদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রাত ১০ টায় চিকিৎসাধীন অবস্থায় চলে যান না ফেরার দেশে।

বীর মুক্তিযোদ্ধা মরহুম মোজাম্মেল হক তরফদারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃমুরাদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস পাঠান।

সরিষাবাড়ি উপজেলার বয়ড়া ইসরাইল আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত জানাজায় মাননীয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃমুরাদ এমপি মোবাইল ফোনের মাধ্যমে মরহুম মোজাম্মেল হক তরফদারের কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেনবসরিষাবাড়ি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ি উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা, জহুরুল ইসলাম মানিক উপ দপ্তর সম্পাদক জামালপুর জেলা আওয়ামী লীগ, সামস উদ্দিন চেয়ারম্যান ২নং পোগলদিঘা ইউনিয়ন পরিষদ,

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম প্রধান শিক্ষক সরিষাবাড়ি আরডিএম পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মুহাম্মদ আবদুল জলিল রতন সাংগঠনিক সম্পাদক সরিষাবাড়ি উপজেলা মুক্তিযুদ্ধ সংসদ সন্তান কমান্ড ও প্রচার সম্পাদক ২ নং পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগ, লুৎফুর রহমান লুলু গর্ভনিং বডি সভাপতি সরিষাবাড়ি মাহমুদা সালাম মহিলা কলেজ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'