স্বাধীন সার্বভৌম বাংলাদেশ বঙ্গবন্ধুর অবদান

স্বাধীন সার্বভৌম এই দেশ অর্জিত হয়েছিল বঙ্গবন্ধুর অবদানে। কারোর কাছ থেকে ভিক্ষে করে আনা হয়নি। বক্তব্যের শুরুতেই এমন কথোপকথনের মধ্য দিয়ে ভাটারা হাই স্কুলে শনিবার ২৮ আগস্ট দারিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পোশাক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপি এসব কথা বলেন । তিনি বলেন, এ দেশ কারোর দয়ায় সৃষ্টি হয়নি, লাখো লাখো মানুষের রক্তের বিনিময়ে এবং স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর অনুপ্রেরণা ও তার উদ্বেলিত ভাষণ বাঙালি জাতির রক্তে শিহরণ জাগিয়ে ছিল বলে , অন্যায়ের বিরুদ্ধে প্রতিরুদ্ধ সমেত জয়ের নেশায় যুদ্ধ করে বাঙালি জাতি এমন স্বাধীকা পেয়েছিলো। এই স্বাধীন বাংলায় কেউ যদি স্বাধীনতার উপর কালিমা লেপনের যড়যন্ত্র করে তাহলে তারাও পার পাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে এমন উন্নয়নকে অব্যাহত রেখে যাওয়ার আশাবাদ সমেত অর্থনৈতিক প্রবৃদ্ধির বিষয়েও আলোচনা করেন তিনি।

দেশ দ্রুত গতিতে মধ্যম আয়ের দেশ থেকে আগামীর উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে সেই সময় গুটি কয়েক মোস্তাকের বংশধর যারা শেখ হাসিনার উন্নয়ন কে প্রতিরুদ্ধ করার যড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্র কারীদের শক্তভাবে প্রতিহত করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত সকলকে উদ্দেশ্যে করে বলেন, আামাদের তরুণ প্রজন্মের মাঝে এদেশের সঠিক ইতিহাস তুলে ধরার মধ্য দিয়ে অপশক্তি, ঘাতকদের মুখোশ উন্মোচন করে বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে তাদেরকে বিচারের আওতায় আনা হবে।

জাতির পিতার হত্যার মাস্টার মাইন্ড জিয়াউর রহমানের মরণোত্তর বিচার খুব দ্রুত এ বাংলার মাটিতে করা হবেও বলে মন্তব্য করেন ।

জানা যায় উক্ত পোশাক বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গিয়াস উদ্দিন পাঠান বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান সরিষাবাড়ী উপজেলা পরিষদ, আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা সভাপতি সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ, এম এ লতিফ বীর মুক্তিযুদ্ধা, মনির উদ্দিন মনির মেয়র সরিষাবাড়ী পৌরসভা, শিহাব উদ্দিন আহমদ নির্বাহী কর্মকর্তা সরিষাবাড়ী উপজেলা , আবু বক্কর সিদ্দিক উপ পরিচালক দুর্নীতি দমন কমিশন সহ আরো অনেকে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'