বাঙ্গালীর অস্তিত্বের শেষ ঠিকানা ছিলো জাতির পিতা: তথ্য প্রতিমন্ত্রী

মাথানিচু করা অবহেলিত, বঞ্চিত, নিষ্পেষিত বাঙ্গালীর জাতির অস্তিত্বের শেষ ঠিকানা ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি।

রবিবার (১৫ই আগষ্ট) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীতে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

এই সময় তিনি আরও বলেন, বাংলা ভাষায় কথা বলার অধিকার ফিরিয়ে দিয়েছিলো একজন নেতা, যিনি ১৯৪৯ থেকে ১৯৫২ সাল পর্যন্ত বাঙালি জাতির অধিকার আদায়ে দীর্ঘদিন অন্ধকার কারাগারে ছিলেন, যিনি ছিলেন ঘুমন্ত বাঙালি জাতির ঘুম ভাঙানোর মহানায়ক হ্যামিলনের বাঁশিওয়ালা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ ১৫ আগষ্টের এইদিনে তাকে আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করি।

এই সময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'