জামালপুর জেলা পুলিশের আলোকচিত্র প্রদর্শনী

জাতীয় শোক দিবস এবং বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জামালপুর জেলা পুলিশ ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (জামালপুর জেলা শাখা) যৌথ উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ আগষ্ট) সকালে প্রায় দেড় শতাধিক বঙ্গবন্ধুর ছবিসহ জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের শুভ উদ্বোধনের মাধ্যমে পুলিশ সুপারের কার্যালয়ে ৭দিন ব্যাপি এই আলোকচিত্র প্রর্দশন শুরু হয়।

প্রদর্শনীতে বঙ্গবন্ধুর ১০০ টি দূর্লভ স্থিরচিত্র প্রদর্শিত হয়। যা জামালপুর জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদের ব্যক্তিগত সংগ্রহ থেকে নেওয়া হয়।

এর আগে পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত “বঙ্গবন্ধুর ম্যুরাল”-এ পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সকল পুলিশ সদস্যদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এই সময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেন, অনেকদিন যাবত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের এসব ছবি আমি সংগ্রহ করেছি। আজ এসব ছবি সকলের সামনে প্রদর্শন করা হলো। শুধু তাই নয় জেলায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কর্ণার করার কথাও জানান।

এই সময় বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার সভাপতি শাহাবুল আকন্দের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার, জাহিদ ইসলাম, সদর সার্কেল অফিসার, এএসপি সাহ্ শিবলী সাদিক, এএসপি হানিমুল হারুন, সদর থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকনসহ পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'