বুকল্যান্ডের উদ্যোগে সরিষাবাড়ীতে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

জামালপুরের সরিষাবাড়ীতে গ্রামের অসহায় দরিদ্রদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করলেন ঢাকার একটি বেসরকারি গ্রন্থাগার প্রতিষ্ঠান।

শুক্রবার (৪ জুন) সকালে ঢাকার একটি সনামধন্য বেসরকারি গ্রন্থাগারিক প্রতিষ্ঠান বুকল্যান্ডের উদ্যোগে ডোয়াইল ইউনিয়নের হাসড়া মাজালিয়া গ্রামের মিলন স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আতিফ আসাদের বাড়ীতে উপস্থিত গ্রামের হতদরিদ্র গ্রামীণ কিশোরীদের মাঝে এই ন্যাপকিন বিতরণ করা হয়।

জানা যায়, ৬/ক হ্যাভেলি কমপ্লেক্স, বসুন্ধরা মেইন রোডে অবস্থিত বুকল্যান্ড লাইব্রেরি। এটি একটি বেসরকারি গ্রন্থাগার। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানটি নতুন প্রজন্মকে জ্ঞান বিজ্ঞানে অগ্রসর করে গড়ে তোলার লক্ষ্যে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছেন। এরই ধারাবাহিকতায় হাসড়া মাজালিয়ার এই প্রত্যন্তর এলাকার কিশোরীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করেন এই প্রতিষ্ঠানটি। এই সময় সার্বিক সহযোগিতায় থাকা মিলন স্মৃতি পাঠাগারে বেশ কিছু বই প্রদান করেন তারা। জানা যায়, শিশুদের মাসিক পত্রিকা বুকল্যান্ড জার্নাল বিনামূল্যে বিতরণ করা হয় বই পড়তে উৎসাহিত করার জন্য।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বুকল্যান্ডের প্রতিষ্ঠাতা সম্পাদক এম এম মাসুমুজ্জামান ও বুকল্যান্ড জার্নালের সম্পাদক ফারহানা আক্তার তুলি, কোর্ডিনেটর হাসানাত মোবারক এবং মিলন স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আতিফ আসাদ সহ আরও অনেকে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'