জামালপুরে সাংবাদিকের কাছে চাঁদা চায় সন্ত্রাসীরা

চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুমকি

জামালপুরে দেশের শীর্ষ স্থানীয় এক বেসরকারি সেটেলাইট টেলিভিশন যমুনা টিভির জামালপুর জেলা প্রতিনিধি ও জামালপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শোয়েব হোসেনের নিকট চাঁদার দাবি করেছেন কিছু সন্ত্রাসী, যাদের নাম ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশও করেছেন সাংবাদিক।

জানা যায়, গতকাল (১৫ মে) রাত ১২ টার দিকে জামালপুর জেলা শহরের সরদার পাড়ায় শোয়েব হোসেনের ব্যবসা প্রতিষ্ঠান ‘শাহী চাপ-কাবাব এণ্ড বিরিয়ানী ঘরে’ এসে চাঁদা দাবি করে জিকু ও শিপন নামে দুই সন্ত্রাসী। তারা চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও তাকে দেখে নেওয়ার হুমকী দিয়ে চলে যায়। এর কিছুক্ষণ পর দেশীয় অস্ত্র নিয়ে তাকে (শোয়েব হোসেন) আবারও মারতে আসে। এসময় আমার রেস্টুরেন্টের কর্মচারীরা দোকানের সাটার ভেতর থেকে বন্ধ করে দিলে সন্ত্রাসীরা দোকানের সাটার ও সামনে রাখা মটর সাইকেলে রাম’দা দিয়ে কোপাতে থাকে এবং আমাকে মেরে ফেলার হুমকী দিতে থাকে। এসময় আমি পুলিশকে খবর দেই। পরে ওরা দূর থেকে পুলিশকে আসতে দেখে পালিয়ে যায়।

এ বিষয়ে সাংবাদিক বলেন, ‘জামালপুর শহরে এমন ঘটনা সত্যিই অবিশ্বাস্য। ওরা শুধু চাঁদা চাইতে এসেছিলো না অন্যকোন উদ্দেশ্যে এসেছিলো এখনও বুঝে উঠতে পারছিনা। তবে হঠাৎ করে এভাবে এসে আমাকে হুমকী দেওয়া ও কোপাতে আসার পেছনে অন্য কোন কারণ আছে বলেই ধারণা করছি। প্রথম যখন ওরা রিকশায় করে এসেছিলো তখন ওদের সাথে একজন সাংবাদিকও ছিল। (যদিও তাকে এখন সাংবাদিক বলা যুক্তিযুক্ত হবেনা।) ওই সাংবাদিকের ভূমিকা নিয়ে দ্বিধাদন্দে আছি। তাই আপাতত তার নাম প্রকাশ করা থেকে বিরত থাকছি’।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'