বঙ্গবন্ধু স্যাটেলাইটের প্রতিকৃতি যমুনা সিটি পার্কে

যা দেখে ঘুরতে আসা পর্যটকগণ সত্যিই বিমোহিত

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার পোগলদিঘা গ্রামে বিনোদনের অন্যতম কেন্দ্র হিসেবে সুপরিচিত যমুনা সিটি পার্কে সাম্প্রতিক সময়ে প্রতিস্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইটের প্রতিকৃতি যা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাশীলতার অনন্য বহিঃপ্রকাশ।

প্রতিষ্ঠানটির প্রধান সরকার আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের ইতিহাসে এক গুরুত্বপূর্ন অধ্যায়ের নাম যিনি এদেশের স্বাধীনতার জন্য অক্লান্ত পরিশ্রমের করেছেন যার ফলে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর পৃথিবীর বুকে বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্রের উদ্ভব ঘটে কিন্তু স্বাধীনতার কয়েক বছর পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্ব- পরিবারে শাহাদাৎ বরন করেন যা ইতিহাসে এক স্মরনীয় ঘটনা। দেশের জন্য তার অসাধারণ অবদানের জন্য বাঙ্গালি জাতির বুকে তিনি চির অম্লান হয়ে থাকবেন আজীবন। দেশে প্রযুক্তির উদ্ভাবন হিসেবে প্রথম মহাকাশে স্যাটেলাইটের স্বাদ পায় বাংলাদেশ আর যার নাম করন করা হয় বঙ্গবন্ধু স্যাটেলাইট। তিনি বলেন তার এই স্মৃতি সাধারণ মানুষদের মধ্যে তুলে ধরার জন্য আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইটের প্রতিকৃতিটি এখানে স্থাপন করেছি যা এখানে ভ্রমন করতে আসা মানুষদের মধ্যে স্মৃতিচারন করবে বলে আশা করছেন সরকার আবুল হোসেনে।

ঘুরতে আসা পর্যটকগন বলেন,বঙ্গবন্ধু স্যাটেলাইটের প্রতিকৃতি সত্যিই অসাধারণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট সম্পর্কে অনেকের অজানা তারা এখান থেকে অনেক কিছু শিখতে পারবে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'