সরিষাবাড়ীতে চাচিকে মেরে ফেলার উদ্দেশ্যে দা দিয়ে কোপ

জামালপুরের সরিষাবাড়ীতে সাতপোয়া ইউনিয়নের চররৌহা গ্রামের ফকির বাড়ীর নজরুল ইসলাম পাগু ফকিরের স্ত্রী বুলি বেগমকে (৪০), কাইয়ুম ফকিরের ছেলে নজরুল ইসলাম পাগুর ভাতিজা দুলাল মিয়া, তার চাচি বুলি বেগমকে হত্যার উদ্দেশ্যে দা দিয়ে সজোরে মাথায় কোপ দিলে রক্তাক্ত গুরুতর আহত হন তিনি। বহু দিন ধরে চলে আসা জমি সংক্রান্ত বিরোধের জেরের হেতু এমন বরবর তথা অমানবিক ঘটনার সূত্রপাত ঘটে।

জানা-যায়, নজরুল ইসলাম পাগুর উত্তরাধীকার সূত্রে জমি এবং কাইয়ুম ফকিরের কবলাকৃত জমি একই জায়গায় অবস্থিত। তন্মধ্যে নজরুল ইসলামের জমি মেইন রোড় সংলগ্নের জন্য মূল্য বেশী হওয়ায় দুলাল মিয়া স্বার্থান্বেষী চিন্তায় তা (জমি) অধিগ্রহণে পেশীশক্তির জোর খাটিয়ে আসছে।

জানা-যায়,পূর্ব হতে নজরুল ইসলাম পাগু সহ তার পরিবারের উপর উৎপাত সমেত হুমকি ধামকি ও জোর পূর্বক দুলাল মিয়া কর্তৃক জমি অধিগ্রহণ রক্ষা করতে সরিষাবাড়ী থানায় একটি মামলাও করেছিলেন তারা। গত ৯ ডিসেম্বর সকাল আনুমানিক সাড়ে ১০ টায় সেই জমির সিমানা নির্ধারণ কৃত আইল সংস্কার মূলক কাজ করছিলেন দুলাল মিয়া, অতঃপর নজরুল ইসলামের জমিতে দুলাল মিয়া লাওয়ের গাছ রোপণ করতে গেলে; দুলাল মিয়াকে নজরুল ইসলাম পাগুর স্ত্রী বুলি বেগম লাওগাছ রোপন করতে বাঁধা দিলে দুলাল মিয়া ক্ষিপ্ত হয়ে তাকে (বুলি বেগম) তার হাতে থাকা ধা দিয়ে মাথায় কোপ দিলে বুলি বেগম আচমকা মাথা সড়িয়ে নেয়ার সন্ধিঃক্ষণে, তার (বুলি বেগম) কপালে কোপ লেগে ততক্ষণে মাটিতে পড়ে যায় । এমন পরিস্থিতি দেখে আহত বুলি বেগমের মেয়ে ইতির (১৪) আর্তনাদ সমেত চিৎকার চেচামেচি করলে, ইতিকেও বেধড়ক এলোপাথাড়ি পেটাতে থাকলে সেও রক্তাক্ত আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। অতঃপর এলাকাবাসী ও আহত বুলি বেগমের ভাই আব্দুস সামাদ সরিষাবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য আনলে, কর্তব্যরত চিকিৎসক চিকিৎসা দিয়ে হাসপাতালে জরুরি ভিত্তিতে ভর্তি দেন। নাম না বলার শর্তে একজন ব্যক্তি বলেন, এর আগেও নজরুল ইসলামের পরিবারের উপর এমন মাইরপিটের ঘটনা বহুবার ঘটেছে এবং অনেকবার বড় বড় শালিশ দরবার হলেও এর কোন সমাধান হয়নি। তিনি আরও বলেন, আজ যদি শালিশ বিচারে সামাজিক বিচারকদের সৌহার্দ্যপূর্ণ সমন্বয় হতো তাহলে এমন ঘটনার সূত্রপাত হয়তোবা হতোনা। হরহামেশাই এইরকম দুলাল মিয়ার বরবরচিত কর্মকান্ড আমাদেরকেও আতংকিত করে। তাই এই বিষটি সর্বশেষেও একটি সমাধানের আশায় আমরা রয়েছি বলে জানান তিনি। বুলি বেগমের স্বামী নজরুল ইসলামের কাছে প্রতিবেদক জানতে চান যে, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিয়েছেন কিনা, উত্তরে তিনি বলেন, আমরা মামলা করার জন্য প্রক্রিয়াধীনে আছি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'