সরিষাবাড়ীতে রোগী কল্যাণ সমিতি হতে হতদরিদ্র পেলেন র‌্যাবিক্স ভ্যাক্সিন সহায়তা

জামালপুরের সরিষাবাড়ীতে সমাজ সেবার আওতাধীনে রোগী কল্যাণ সমিতি কর্তৃক র‌্যাবিক্স ভ্যাক্সিন সহায়তা পেলেন ডগ বাইট এবং ক্যাট বাইট রোগী শহিদ ও কালাম নামের দুই হতদরিদ্র ।

জানা-যায় গত ৮ ডিসেম্বর সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে আরাম নগরের বাসিন্দা আলহাজ সাত্তার তাঁর স্ত্রী ঝর্না বেগমকে বিড়ালের আচরের চিকিৎসা নিতে আসেন। এমতাবস্থায় ঝর্না বেগমের চিকিৎসার সন্ধিঃক্ষণে আলহাজ সাত্তার সেখানে থাকা একজন সংবাদকর্মীকে উদ্দেশ্য করে বলেন; ঐ লোকটিকে প্রায় ৪ দিন হলো কুকুর কামড়িয়েছে কিন্তু এখন পর্যন্ত এর কোন প্রকার চিকিৎসা নেননি তিনি।
অতঃপর সংবাদকর্মী তাকে (শহিদ) বাক প্রতিবন্ধীকে ডেকে এনে জিজ্ঞাসা করেন ও দেখভাল করার এক পর্যায়ে মেডিক্যাল এসিস্ট্যান্ট মারফতের আলোকপাতে নিশ্চিত হোন উনাকে কুকুর কামড়িয়েছে।

জানা-যায় শহিদ মিয়ার এই পৃথিবীতে উনি ছাড়া আর কেউ নেই। কুকুর কামড়ানোর পর এর যথাযথ চিকিৎসা না নিলে পরবর্তীতে এর ভয়াবহতা কি এ বিষয়ে শহিদ মিয়া নিতান্তয় বধীর। সেই মতে মানবতাবাদী চিন্তায় সংবাদকর্মী রোগী কল্যান সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক বাদশা ভুইয়ার কাছে বিষয়টি মুঠোফোনে খুলে বলেন এবং বাদশা ভুইয়া তৎক্ষণাত সমাজ সেবা কর্মকর্তা আরিফুর রহমানকে অবগত করেন। অতঃপর সরিষাবাড়ী হাসপাতালের আর.এম.ও সাহেদুর রহমান, রোগী কল্যাণ সমিতির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু এবং মেডিক্যাল অফিসার ডাঃ মুনতাসির রহমান জিসান সমেত সকলের সমন্বয়ে হতদরিদ্র শহিদ ও কালামকে সমাজ সেবার রোগী কল্যাণ সমিতি কর্তৃক ১০ টি র‌্যাবিক্স ভ্যাক্সিনের জন্য অর্থনৈতিক সহযোগীতার আশাবাদে সরিষাবাড়ী হাসপাতালে জরুরি বিভাগে রোগীর দেহে প্রথম ইনজেকশন পুষিং কার্যক্রম সম্পন্ন করেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'