সরিষাবাড়ীতে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি

জামালপুরের সরিষাবাড়ীতে ২৬/১১/২০২০ ইং তারিখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন সম্মুখে ভ‍্যাকসিন হিরো সম্মান স্বাস্থ্য কর্মীদের অবদান এ শ্লোগানকে সামনে রেখে বেতন বৈষম‍্য নিরসনের দাবিতে কর্ম বিরতির অনুষ্ঠান পালন করেছেন।

জানা-যায় ২০১৮’তে প্রধানমন্ত্রীর ঘোষণা সমেত স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অতঃপর ২০২০ সালে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক লিখিত আশাবাদ দিয়ে থাকলেও, অদ‍্যবদি তা ১৩ তম গ্রেডে উন্নতি করণে ব‍্যতিরেক সমেত নিয়োগবিধি সংশোধন না করায় বাংলাদেশ হেলথ এ‍্যাসিস্ট‍্যান্ট এ‍্যাসোসিয়েশন ও দাবি বাস্তবায়ন পরিষদ সরিষাবাড়ী জামালপুর কর্তৃক এমন কর্মসূচির আয়োজন করা হয়।

এমন কর্মসূচি সম্পর্কে প্রতিবেদক অনুষ্ঠানে থাকা সাস্থ্য কর্মীরদের কাছে জানতে চানযে, এই কর্মসূচি শুধু আজকের জন‍্য নাকি অনির্দৃষ্ট কালের জন‍্য। তন্মধ‍্যে অনেকেই বলেন, যে পর্যন্ত দাবি আদায় না হবে সে পর্যন্ত এই কার্যক্রম চলবে। অনুষ্ঠানটি বাংলাদেশ হেল্থ এ‍্যাসিস্ট‍্যান্ট এ‍্যাসোসিয়েশন ও বাস্তবায়ন পরিষদের সভাপতি (স্বাস্থ্য সহকারী) রুহুল আমিন, সাধারণ সম্পাদক (স্বাস্থ্য সহকারী) কামরুল হাসান, যুগ্ম আহবায়ক (জামালপুর) লুৎফর রহমান, আরিফুর রহমান ও হাসানুজ্জামান সহ আরো অন‍্যান‍্যদের সহযোগীতায় সাবলীলতার মধ‍্যদিয়ে কর্ম বিরতি অনুষ্ঠান পরিসমাপ্তির সন্ধিক্ষণে দাবি আদায়ের লক্ষ্যে সভাপতি (দাবি বাস্তবায়ন পরিষদ) রুহুল আমিন তার বক্তব্যে বলেন, ১৩ তম গ্রেড সহ নিয়োগবিধি সংশোধন শুধু লিখিত প্রতিশ্রুতি ও মৌখিক আলোকপাতে থাকলে হবেনা। তা বাস্তবায়ন করার জোর আশাবাদ ব‍্যক্ত করেন তিনি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'