বঙ্গবন্ধু তৎকালীন পূর্ব পাকিস্তানের দৈনিক ইত্তেহাদ পত্রিকার সাংবাদিক ছিলেন

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পূর্ব পাকিস্তানের দৈনিক ইত্তেহাদ পত্রিকার সাংবাদিক ছিলেন।

জানা-যায় গত পঁচিশে (২৫) অক্টোবর রাজধানীর ঢাকায় একটি হোটেলে রিপোর্টার্স ইউনিটির রজতজয়ন্তী- ২০২০ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। তিনি আরো বলেন, আমি সাংবাদিক পরিবারের সন্তান। এমন আলোচনায় অনুসন্ধিৎসু সত‍্যনিষ্ঠ তত্ত্বীয় সাংবাদিক গবেষক মহল অনুপ্রানিত হয় এই কারণে যে, গত ১১ অক্টোবর Dailytorongobarta.com অনলাইন পোর্টালে প্রকাশিত নিইজটি তাঁর (প্রধানমন্ত্রী) দৃষ্টিগোচর বা কর্ণগোচর হয়েছে (হয়তোবা) বলে। যে সময় এদেশের উন্নয়নে ব‍্যস্ত এবং আগামীর উন্নয়নকে আরো বেশী তরান্বিত করার স্বপ্নদ্রষ্ঠা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি এ দেশ পরিচালনায় গণমাধ‍্যমের সঠিক তথ‍্যের আশাবাদ ব‍্যক্ত করার অতঃপর তার বাবা (বঙ্গবন্ধু) পূর্ব পাকিস্তানের দৈনিক ইত্তেহাদ পত্রিকার সাংবাদিক বলে এদেশের সাংবাদিকদের সম্মান তথা মুল‍্যবোধ বাড়িয়ে দেওয়ার সন্ধিক্ষণে

সম্প্রতি সরিষাবাড়ী পাঁচ নং পিংনা ইউনিয়নের পিংনা বালিকা উচ্চ বিদ‍্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আওয়ামীলীগে অনুপ্রবেশকারী ওয়াকার হাসান বাবন সাংবাদিকদের অবমূল‍্যায়ন সমেত সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে অশ্লীল ভাষ‍্য প্রয়োগ, তা কতটুকু সমীচীন এ বিষয়টি খতিয়ে দেখার জন‍্য যথাযথ কর্তৃপক্ষকে দেখভালের অনুরোধ জানিয়েছেন সরিষাবাড়ী ডিজিটাল প্রেসক্লাব।

জানা-যায় অনুসন্ধিৎসু তত্ত্বীয় সাংবাদিক গবেষকদের গবেষণায় বঙ্গবন্ধুর হত‍্যাকারীরা একেবারে অন্তরালে থাকা ইন্দন দাতাদের বিষয়ের উপর গবেষণামূলক লিখনিকে ও গবেষকদের অপতৎপর হলুদ সাংবাদিকদের প্ররোচনায় ওয়াকার হাসান বাবন কর্তৃক সত‍্যনিষ্ঠ সাংবাদিকদের বিপর্যস্ত তথা বিলুপ্ত করার পায়তারায় রয়েছেন বলে সূক্ষ্মানুমানে উপনীত হয়েছেন তারা।

জানা-যায় তৎকালীন একাত্তরে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর এদেশে রয়ে যাওয়া ইতিহাস বেত্তাদের স্বজনপ্রীতিতে ভুল সনাক্তে পাকিস্তানির দোষর তথা প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সাংবাদিক কর্তৃক যেমন প্ররোচনা করেছিল, সেই ধারাবাহিকতায় বস্তুনিষ্ঠ প্রজ্ঞার মতাদর্শে থাকা সম্প্রতি সরিষাবাড়ী আওয়ামীলীগের সর্বোচ্চ নেতৃত্বস্থানীয়দেরকে বিভ্রমের মধ‍্যে ফেলে অপসাংবাদিকদের বৈরী কৌশলে এমন লিখনি প্রতিরোধ‍্য সমেত অনুসন্ধিৎসু তত্ত্বীয় সাংবাদিক গবেষক মহলকে ওয়াকার হাসান বাবন কর্তৃক প্রাননাশের হুমকি দেওয়া হচ্ছে বলেও জানা-গেছে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'