বাংলাদেশের প্রথম ইস্টিশন পাঠাগার এখন সরিষাবাড়ীর তারাকান্দিতে

জামালপুরের সরিষাবাড়ির তারাকান্দিতে দেশের সর্বপ্রথম ইস্টিশন পাঠাগারের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

শনিবার ২১(নভেম্বর) সরিষাবাড়ির তারাকান্দি রেলওয়ে স্টেশনে রেডিও ১৯ ও মিলন স্মৃতি পাঠাগারের যৌথ উদ্যোগে এই ইস্টিশন পাঠাগারের শুভ উদ্বোধন করা হয়।

রেডিও ১৯ ও মিলন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা শেখ মোহাম্মদ আতিফ আসাদ বলেন, দেশের সর্বপ্রথম আমরাই এই ইস্টিশন পাঠাগার করার উদ্যোগ নিয়ে আজ তার বাস্তবায়ন করেছি, আমাদের স্লোগান চায়ের বিনিময়ে বই পড়া। যারা স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করেন তারা এই পাঠাগারে বই পড়ে তাদের অপেক্ষার সময়টুকু কাটিয়ে নিজেদের মেধাকে বিকশিত করতে পারবেন এবং দোকানে চা বিক্রির মাধ্যমে একজন বেকার যুবক তার কর্মের ব্যবস্থা করতে পারবেন যা আমাদের সমাজ কে এগিয়ে নিতে সাহায্য করবে বলে আশা করছেন এই পাঠাগারের তরুন উদ্যোক্তারা।

উক্ত ইস্টেশন পাঠাগারটি ফিতা কেটে উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃশিহাব উদ্দিন আহমদ বলেন,আতিফ আসাদের মতো তরুন উদ্যোক্তারা যদি দেশের প্রত্যেকটি স্টেশনে এরকম করে পাঠাগার গড়ার উদ্যোগ নেয় তাহলে আমাদের দেশ ও সমাজ মাদক থেকে বেরিয়ে এসে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলায় পরিনত হবে।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সরিষাবাড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ শিহাব উদ্দিন আহমদ, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, রেডিও ১৯ এর পরিচালক ও আবৃত্তি শিল্পী আসাদুজ্জামান, রেডিও প্রধান নির্বাহী রনি রাসেল, এডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন সহ সাংবাদিক অন্যান্য সুধীবৃন্দ ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'