সন্ত্রাসবাদ রুখতে চরফ‍্যাশনে জ‍্যাকব এমপির দৌড়ঝাঁপ

বঙ্গ উপসাগরীয় উত্তরা নামে খ‍্যাত কুইন আইল‍্যান্ড অফ বাংলাদেশ নামক সরকারী দ্বীপটি এক সময়ে চন্দ্রদ্বীপ এর অঙ্গ ভূমি ছিল। যা বর্তমানে ভোলা জেলা নামে পরিচিত। আর ঐ চন্দ্রদ্বীপটি যুগের পরিক্রমায় নিকোলাস কোপার্নিকাসের দেওয়া বরিশাল নামে খ‍্যাতি লাভ করেছে। সেই বরিশাল বিভাগের একটি জেলা ভোলার সর্ব দক্ষিণের গাঙ্গেয় উপজেলা চরফ‍্যাশন।

গত ২৫/১০/২০২০ ইং তারিখ পূর্বাপর দিনে স্থানীয় সাংসদ সন্ত্রাসবাদ রুখতে চরফ‍্যাশন উপজেলা জুড়ে ব্যাপক দৌড়ঝাঁপ শুরু করছেন ইতিমধ্যে। ২৪/১০/২০২০ ইং তারিখে সন্ত্রাসবাদী শশীভূষন থানা এলাকার লেতরা খালের উত্তরে একটি দলের দশ শয‍্যা বিশিষ্ট হাসপাতাল ভূমি উদ্বোধন করেছেন।

গত ২৫/১০/২০২০ ইং তারিখে বিকালে ঐ থানার শশীভূষন খালের দক্ষিণে কলেজ মাঠে শেখ জামাল ও নজরুল স্মৃতি সংঘ স্পোর্টিং ক্লাবদ্বয়ের মধ‍্যকার ফুটবল খেলার দশ মিনিট উদ্বোধন করেন। উক্ত খেলায় অবশ‍্য নজরুল স্মৃতি সংঘ ৩-০ গোলে পরাজিত হয়। খেলার প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে খেলাটি গোল শূন‍্য ড্র থাকে। খেলার নিয়ম অনুযায়ী বর্ধিত ছয় মিনিটের খেলায় শেখ জামাল স্মৃতি স্পোর্টিং ক্লাব যাদুর মত তিনটি গোল দিতে দেখা গেছে। স্থানীয় সাংসদ উক্ত খেলার উদ্বোধনী অনুষ্ঠানে মাত্র দশ মিনিট উপস্থিত থাকেন। অত:পর তিনি তার স্বভাবজাত শাহরুকখালী নামক এলাকার খামার বাড়ীতে চলে যেতে দেখা গেছে। ২৬/১০/২০২০ ইং তারিখে চরফ‍্যাশন উপজেলার দুঃখুন আইচা থানা এলাকায় আরেকটি প্রোগ্রামে তার (জ‍্যাকব এমপি) উপস্থিত থাকতে হবে অতঃপর ঐ প্রোগ্রামের উদ্দেশ‍্যে রওনা দেওয়ার খবর পাওয়া গেছে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'