চরফ্যাশনের শশীভূষনে এক ব‍্যবসায়ীর ঘর থেকে ১২শ‘ কেজি সরকারি চাল উদ্ধার

ভোলা জেলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ রসুলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের তুলাতুলি এলাকার পূর্ব পাশে সেলিমের ঘর থেকে ১২শ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়েছে। দুইটন চাল বিক্রি করা হচ্ছে এর সত‍্যতা উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীন নিশ্চিত করেছেন।

জানা যায় গত ২২/১০/২০২০ ইং তারিখ রোজ বৃহস্পতিবার সন্ধ্যা ৮টায় চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীন এর নেতৃত্বে শশীভূষণ থানা পুলিশ ১২শ কেজি সরকারি চাল জব্দ করে । অতঃপর শশীভূষন খাদ্য গুদামে সংরক্ষণ করেছে।

অফিস সূত্রে জানা গেছে, জিন্নাগড় ৮নং ওয়ার্ডে রাধাকৃষ্ণ মন্দিরের ১টন চাল ও দক্ষিণ আইচা মাদ্রাসার ১টন চাল সহ মোট ২টন জি আর চাল বলে দাবী করেন কর্তৃপক্ষ। উদ্ধারকৃত চালের বস্তার গায়ে শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ লেখা সমেত খাদ্য অধিদপ্তর নেট ওজন ৩০ কেজি লেখা রয়েছে। চরফ্যাশন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান বলেন, আমরা শশীভূষণ খাদ্য গুদামে জব্দকৃত চালের বিষয়টি কোথা হতে কিভাবে এবং কার নিকট হতে এই চাল গুলো সেলিম সংগ্রহ করলো এ বিষয়টি উৎঘাটনের চেষ্টা করছি।

শশীভূষণ থানার অফিসার ইনচার্জ ওসি রফিকুল ইসলাম বলেন, সরকারি চাল উদ্ধার হয়েছে। তদন্ত চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, ২টন চাল যার কাছ থেকে উদ্ধার করা হয়েছে সে স্বীকার করছে বলে জানান তিনি। জানা-যায় ঘটনাস্থল থেকে ১২শ কেজি চাল জব্দ করে গুদামে রাখা হয়েছে।‌ শশীভূষনের জন-সাধারণ কর্তৃক জানা-যায় খাদ‍্য গুদামে এর আগেও এইরকম জব্ধকৃত চাল রাখা হয়েছে, পরবর্তীতে সেখানে (খাদ‍্যগুদাম) ঐ চালের কোন হদিস পাওয়া যায়নি। অতঃপর এমন মামলার আসামির সাজা হয়ছে বা হবে কিনা তাও জানা-যায়না বলেও জানান তাঁরা।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'