জামালপুরের সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ২১ মেট্রিক টন চাল র‍্যাব ১৪ কর্তৃক উদ্ধার

এ সময় চাল উদ্ধার করলেও ধৃত করতে পারেনি ব‍্যবসায়িকদের। তারা র‍্যাবের আগমনের বার্তা বুঝতে পেয়ে পালিয়ে যান বলে জানা যায়

জামালপুরের সরিষাবাড়ীতে খাদ‍্য বান্ধব কর্মসূচির একুশ (২১) মেট্রিক টন চাল জামালপুর র‍্যাব চৌদ্দ (১৪) কর্তৃক আটক অতঃপর উদ্ধার করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। জানা-যায় উপজেলাটির ৫নং পিংনা ইউনিয়নের পিংনা বাজারে বহু পন্থার অনিয়মে থাকা অসাধু ব্যবসায়ীর (মজিবর ও কবির) ঘর থেকে এমন কালোবাজারি চাল উদ্ধারের ঘটনা ঘটেছে।

বুধবার ২১/১০/২০২০ ইং দুপুরে উপজেলার পিংনা ইউনিয়নের পিংনা বাজারে চাল ব্যবসায়ী মজিবর রহমান ও কবির হোসেনের চালের গুদামে এ অভিযান চলে।

এ সময় খাদ্যবান্ধব কর্মসূচীর ২১ মেট্রিক টন চাল কালোবাজারি করার মনস্থীরে প্রক্রিয়াধীনে রেখে পাচারের জন্য সংরক্ষণ করে রাখে তারা। এমথাবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জামালপুর র‍্যাবের (১৪) এম এম সবুজ রানা (অধিনায়ক) তাঁর অভিযান পরিচালনার মাধ‍্যমে পাচারের প্রক্রিয়াধীনে থাকা চালগুলো উদ্ধার করা হয়। এ সময় চাল উদ্ধার করলেও ধৃত করতে পারেনি ব‍্যবসায়িকদের। তারা র‍্যবের আগমনের বার্তা বুঝতে পেয়ে পালিয়ে যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ বলেন, র‍্যাবের আইনি প্রজ্ঞামতে এমন কালোবাজারিদের ব‍্যবস্থা নিবেন বলে আশাবাদ ব‍্যক্ত করেন তিনি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'