সরিষাবাড়ীতে মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় মাদকাসক্তদের অভয়াশ্রম

যুব সমাজ ধ্বংসের পথে, চিন্তিত অভিভাবকগণ

বন্ধ স্কুলে চলছে মাদকের আড্ডা। নেশায় মাতাল হয়ে বখাটেরা ঘুরে বেড়াচ্ছে এখানে সেখানে। হর-হামেশাই চলছে নেশা ও মাদক বেচাকেনার রমরমা ব্যবসা। এক কথায় অসামাজিক কাজের অভয়ারণ্যে পরিণত হয়েছে এই স্কুলটি। এমন অভিযোগ উঠেছে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের স্কুলকে ঘিরে। করোনার কারণে স্কুলে ছাত্র না থাকায় এই জায়গাটি মাদকসেবি ও ব্যবসায়ীরা তাদের অনুকূলে মনে করছেন দীর্ঘদিন ধরেই।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকেই এই প্রতিবেদককে দীর্ঘদিন যাবত বলে আসছিলেন, স্কুলটির পূর্ব পাশের পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা টিনশেট ঘরের বারান্দায় এই অনৈতিক কাজগুলো দীর্ঘদিন যাবতই এলাকার কিছু বখাটে করে আসছিলো, এরা প্রভাবশালী হওয়ায় প্রধান শিক্ষক সহ কেউ কিছু বলতে সাহস পাচ্ছিলেন না বলে জানা যায়।

এ ব্যাপারে ঐ বিদ্যায়ের প্রধান শিক্ষকের সাথে কথা বলে জানা যায়, আমি ইতিমধ্যে কমিটির সকল সদস্যের সাথে কথা বলেছি এবং সিদ্ধান্ত নিয়েছি এই ধরনের কার্যক্রম যেনো স্কুলের আঙ্গিনায় না ঘটে সেটার জন্য যা যা করণীয় সব করবো।

এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজান্মেল হক বলেন, করোনার কারণে স্কুল বন্ধ থাকায় এ বিষয়ে আমি খোঁজ নিতে পারিনি, তবে এ বিষয়ে আমি অবগত হলাম অতঃপর এ ব্যাপারে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শিহাব উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি বলেন, এটা ওসি সাহেবকে জানান, উনিই এটার ব্যবস্থা নেবেন।

জানা যায়, বুধবার রাতে (১৪ অক্টোবর) অভিযান চালিয়ে যুবলীগ সদস্য আব্দুল্লাহ আল মামুন সহ তিনজনকে মাদকসেবিকে মাদকসহ গ্রেফতার করে সরিষাবাড়ী থানা পুলিশ। তাদের ব্যপারে রয়েছে এলাকাবাসীর বিস্তর অভিযোগ, গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মামুন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের ভয়ে এলাকাবাসী ভীতিকর অবস্থায় থাকে সর্বদায়।

গ্রেফতার হওয়া যুবলীগ সদস্যের বিরুদ্ধে কোন ধরনের সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে কি না সে বিষয়ে জানতে চাইলে উপজেলা যুবলীগের সভাপতি এ কে আশরাফুল ইসলাম বলেন, ‘আব্দুল্লাহ আল মামুন ষড়যন্ত্রের স্বীকার, আমি যতটুকু জানি মাদকের সাথে কোন ধরনের তার সম্পৃক্ততা নাই’।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ ফজলে করিম বলেন, শুধু চাপারকোনা নয় সরিষাবাড়ী থানার যেখানে মাদকের অভিযোগ পাওয়া যাবে, সেখানেই অভিযান চালানো হবে এবং পরিবর্তীতেও এই অভিযান আরও জোরালো হবে বলেও জানান তিনি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'