ধর্ষণ একটি সামাজিক ব্যাধি সকলে মিলে একে প্রতিহত করতে হবে- তথ্য প্রতিমন্ত্রী

“মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এ স্লোগান কে সামনে রেখে ১৭ অক্টোবর শনিবার সরিষাবাড়ি থানা পুলিশ প্রশাসন কর্তৃক আয়োজিত ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি মহোদয় বলেন, ধর্ষন একটি সামাজিক ব্যাধি আর এই জঘন্যতম ব্যাধি কে প্রতিহত করা আমাদের সকলের দায়িত্ব। তিনি আরো বলেন,ধর্ষণের মতো জঘন্যতম অপরাধের জন্য বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সাম্প্রতিক জাতীয় সংসদে একটি আইন পাশ করেছেন যার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এছাড়া সারাদেশে নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে যার মাধ্যমে যে কেউ খুব সহজেই আইনি সহায়তা নিতে পারবে। স্থানীয় পর্যায়ে এই বিট পুলিশিং কার্যক্রম থাকায় অপরাধ প্রবনতা অনেকটাই কমে আসবে বলে আশা করছেন মাননীয় মন্ত্রী মহোদয়। ডাঃ মুরাদ হাসান এমপি আরো বলেন যে,একাত্তরে আমাদের মা-বোন তাদের নির্যাতনের মাধ্যমে যে স্বাধীনতা এনেছে তা ভূলার মতো না তাই আমরা আওয়ামী সরকার নারীদের সামাজিক নিরাপত্তা রক্ষায় যে আইন পাশ করেছি তা ইতিহাসে নজিরহীন হয়ে থাকবে।

এছাড়া তিনি তার নির্বাচনী এলাকা সরিষাবাড়িসহ জামালপুরে মাদক, সন্ত্রাস ও ধর্ষণের মতো জঘন্যতম ঘটনা যেন না ঘটে তার জন্য সকল পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান এবং এসব ঘটনার সাথে যারা জড়িত থাকবে তারা কোন দলের হোক না কেন তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহি অফিসারের প্রতি আহবান জানানো হয়।

উক্ত ধর্ষণ বিরোধী সমাবেশে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি মাননীয় তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি, উপজেলা নির্বাহি অফিসার শিহাব উদ্দিন আহমেদ, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, ভাইস চেয়ারম্যান জলি আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার শিবলি সাদিক, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলে করিম, পুলিশের অন্যান্য সদস্য, সরিষাবাড়ী আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, সাংবাদিকসহ অন্যান্য সুধীবৃন্দ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'