সিরাজগঞ্জে আদালতের বারান্দার ছাদের পলেস্তারা ধ্বসে আহত ২

সিরাজগঞ্জ জজ আদালতের বারান্দার ছাদের পলেস্তারা খসে পড়ে মামলার ব্র্যাক কর্মকর্তাসহ ২ জন আহত হয়েছেন। এরা হলেন, ব্র্যাক সিরাজগঞ্জের বেলকুচি শাখা অফিসের কর্মকর্তা শরিফুল ইসলাম (৪৯) ও আইনজীবী সহকারি আবির হোসেন (২২)।

এদের মধ্যে ওই ব্র্যাক কর্মকর্তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই আদালতের পেশকার শাহাদত হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জজকোর্ট ভবনের দ্বিতীয় তলায় জেলা ও দায়রা জজ আদালতের বারান্দায় মামলার কয়েকজন সাক্ষী ও বাদী অবস্থান করছিলেন। এ সময় হঠ্যাৎ করে ছাদের পলেস্তারা খসে পড়ে তাদের উপর। এতে ওই ২ জন আহত হন।

আদালত পাড়ার অনেকেই বলেন, আদালত ভবনটির ছাদের বিভিন্ন অংশে ফাটল রয়েছে দীর্ঘদিন ধরে। ছাদের ভেতরে পলেস্তারার রডগুলো মরিচা পড়েছে। কয়েক বছর আগেও ভবনটির নিচতলার ছাদের কিছু অংশ খসে পড়েছিল। প্রায় ৩৩ বছর আগে এ ভবনটি নির্মাণ করা হয়।

স্থানীয় গণপূর্ত বিভাগের উপ-সহকারি প্রকৌশলী নাজমুল হক সাংবাদিকদের বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ছাদের পলেস্তারার মাঝখানে রডগুলোতে মরিচা পড়ে গেছে। এ কারণেই ছাদের কিছু অংশের পলেস্তার খসে পড়ে গেছে। এ ভবনটি জরুরি ভিত্তিতে মেরামত করা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'