মোটরগাড়ীর জগতে বিস্ময়কর এক বালক অন্তু

চোখে দেখে বিশ্বের যেকোন মোটরগাড়ীর মডেল থেকে শুরু করে সকল বিষয়ে বলতে পারে সে

অবাক করা বালক, চোখে দেখে বিশ্বের যেকোন মোটরগাড়ীর মডেল থেকে শুরু করে সকল বিষয়ে বলতে পারা এই বালকটির নাম সিয়াম হোসেন অন্তু।

পরিবার সূত্রে জানা যায়, বর্তমানে এই বিস্ময়কর বালকটি ঢাকার বিসিআইসি কলেজের স্কুল শাখায় সপ্তম শ্রেণীতে পড়ালেখা করছে এবং মিরপুর-১, চিড়িয়াখানা রোডের রাইনখোলা বাজারের উত্তর পাশের একটি ভাড়া বাসায় সপরিবারে ভাড়া থাকছে।

১৩ বছর আগে আজকের এই দিনে ঢাকার মিরপুরে বসবাসরত রাজিয়া সুলতানা রুনা ও শাহাদত হোসেনের কোল জুড়ে এই বিস্ময়কর বালকের জন্ম। ছোটবেলা থেকেই বালকটি ছিলো খুবই চঞ্চল।

এ বিষয়ে বিস্ময়কর বালক এই প্রতিবেদককে বলেন, ‘ আমি যখন তৃতীয় শ্রেণীতে পড়ালেখা করি তখন থেকেই গাড়ীর প্রতি আমার এই আকর্ষণ। গাড়ীর প্রতি প্রবল আকর্ষণ থাকার কারণেই মূলত আমি এই অসম্ভব কাজটি করতে সক্ষম হয়েছি’। ভবিষ্যতে কি হতে চান, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘যেহেতু গাড়ীই আমার নেশা তাই এই শিল্পের বিকাশ ঘটিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে আরও একধাপ এগিয়ে নিতে চাই’।

এ বিষয়ে বালকটির গর্ভধারণী মা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ খুব ছোটকাল হতে আমার এই ছেলেটি ঢাকার রাস্তাঘাটে শুধু গাড়ী খুঁজে বেড়াতো, এখন অবধি পর্যন্ত প্রতিনিয়ত খাতা কলম নিয়ে শুধু গাড়ী নিয়ে আঁকাআকি করে, বিশ্বের যেকোন গাড়ী ইন্টারনেটের মাধ্যমে ঘাটাঘাটি করে তা খাতায় আঁকার চেস্টা করে। তার এমন সাফল্যে আমি সত্যিই গর্বিত। সন্তান নিয়ে স্বপ্নের কথা জানতে চাইলে বলেন, ও যেটা হতে চায়; ওর স্বপ্নকেই বাস্তবায়ন করার সর্বাত্মক চেষ্টা করবো।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'