সরিষাবাড়িতে অনলাইন ক্লাস বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা

জামালপুরের সরিষাবাড়িতে স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের সরকারি নির্দেশনা মোতাবেক অনলাইন ক্লাস পরিচালনার জন্য উপজেলার আওতাধীন সকল স্কুল, কলেজ ও মাদরাসার প্রধানদের নিয়ে ৪ অক্টোবর রবিবার উপজেলা কনফারেন্স রুমে মতবিনিময় সভা করেন উপজেলা শিক্ষা অফিস।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক বলেন, করোনা ভাইরাসের কারনে গোটা বিশ্ব আজ শঙ্কিত, থেমে গেছে জনকোলাহল, অর্থনীতিতে এসেছে মন্দা সেই সাথে বেড়েছে বেকারত্ব আর সবচেয়ে মারাত্মক ক্ষতিগ্রস্থ হচ্ছে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা, বাতিল হয়ে গেছে জেএসসি ও পিএসসি বোর্ড পরীক্ষা তাই সাধারণ শিক্ষার্থীদের এসব ক্ষতি পুষিয়ে নিতে বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নিয়েছেন অনলাইন ক্লাস পরিচালনার তাই সরকারি নির্দেশনা মেনে পিছিয়ে পড়া ছাত্রদের অনলাইন ক্লাসে আগ্রহী করে তুলতে আমাদের আজকের এই মতবিনিময় সভা। উপজেলা নির্বাহী অফিসার মোঃশিহাব উদ্দিন আহম্মদ বলেন, সরকারি নির্দেশ উপজেলার আওতাধীন প্রত্যেক স্কুল ও কলেজে এই অনলাইন ক্লাস বাস্তবায়ন করা তাই এ দায়িত্ব এড়িয়ে যাওয়া যাবে না বলে তিনি প্রত্যেক স্কুল ও কলেজের প্রধানদের উদ্দেশ্য করে বলেন, তিনি আরো বলেন এ কর্মসূচি বাস্তবায়নের জন্য আমি আমার শারিরীক ও অর্থনৈনিকভাবে সর্বাত্নকভাবে সাহায্য ও সহযোগীতা করবো। বিভিন্ন স্কুল ও কলেজের প্রধানগন বলেন, করোনকালীন সময়ে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারনে অনেক শিক্ষার্থী পিছিয়ে গেছে তাই অনলাইন ক্লাস পরিচালনা সরকারের একটি সঠিক সিদ্ধান্ত এবং এটি বাস্তবায়িত হলে সাধারণ শিক্ষার্থীরা অনেকটাই উপকৃত হবে বলে আশা করছেন এসব স্কুল ও কলেজের প্রধানগন।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃশিহাব উদ্দিন আহম্মদ, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক, উপজেলা একাডেমিক সুপারভাইজার এ.টি.এম রহুল আমিন বেগ, উপজেলা আইসিটি প্রোগামার অফিসার নাইমুর রহমান ও উপজেলার আওতাধীন সকল স্কুল, কলেজ ও মাদরাসার প্রধানসহ সাংবাদিকবৃন্দ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'