সরিষাবাড়ীতে প্রকৃত আওয়ামী প্রেমী সুমন চাকলাদার মেয়র মনোনয়ন প্রত‍্যাশী

তাই তিনি মনোনয়ন নিশ্চিত করণে তোড়জোড়ভাবে নির্বাচনী পদচারণা অব‍্যাহত রেখে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে বলে জানা যায়

জামালপুরের সরিষাবাড়ীতে আসন্ন পৌর নির্বাচনে, তারুণ্য এবং প্রকৃত আওয়ামী প্রেমী মোঃ সুমন চাকলাদার (সাধারণ সম্পাদক শহর যুবলীগ) মেয়র হওয়ার আশাবাদে নৌকা প্রতীক হতে দলীয় মনোনয়ন প্রত‍্যাশী তথা আশাবাদ ব‍্যক্ত করেছেন। পৌরসভার সকল ওয়ার্ডের সাধারণ মানুষের দোরগোড়ায় ভোটার সহ আওয়ামীলীগ এর নেতাকর্মী কর্তৃক সমর্থনের মধ‍্যেদিয়ে মনোনয়ন পেতে তৃণমূল ও কেন্দ্রীয় নেতৃত্বেস্থানীয়দের সদয় দৃষ্টিপাতের আশান্বিত চিন্তায় মেয়র প্রার্থীতার মনোনয়ন নিশ্চিত করণে তোড়জোড়ভাবে নির্বাচনী পদচারণা অব‍্যাহত রেখে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

নৌকা প্রতীক হতে দলীয় মনোনয়ন আশাবাদী মোঃ সুমন চাকলাদার তাঁর মেয়র হওয়ার উদ্দেশ‍্য ও লক্ষ‍্য কি; এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘স্বাধীনতার চেতনায় গড়া বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্তৃক আলোকপাতে জানা যায় যে , স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সুদূর প্রসারী অগ্রযাত্রায়, বাংলাদেশকে আরো বেশী উন্নয়নের দিকে ত্বরান্বিত করতে, দলের মধ‍্যে বহু পন্থার অনিয়ম এবং স্বার্থন্বেষী মননশীলতায় থাকা কিছু ব‍্যক্তির অনুপ্রবেশ সনাক্ত করণ অতঃপর দল থেকে কাট ছাটের মধ‍্যদিয়ে প্রকৃত আওয়ামীলীগার সনাক্ত করণের পর দলীয় পোস্ট বা অন‍্যান‍্য জনস্বার্থে প্রার্থীতা করা সমেত সুবিধাদী দেয়ার আশাবাদকে সাধুবাদ জানান (সুমন চাকলাদার) তিনি’।

তিনি আরো বলেন, ‘দরিদ্র হতদরিদ্র ও দারিদ্র্যসীমার নিচে বসবাসরত মানুষের পূণর্বাসন তথা মৌলিক চাহিদা নিশ্চিত করণ অতঃপর বাস্তবে রূপদেয়া সহ, সম্প্রতি এদেশের মানবিক উন্নয়নের সফল আদর্শ মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জামালপুরের সরিষাবাড়ীর কৃতিসন্তান মুক্তিযুদ্ধের অন‍্যতম সংগঠক ও বাংলাদেশ আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারি প্রয়াত এডঃ মতিয়র রহমান তালুকদার তাঁর আদর্শে অনুপ্রাণিত  হয়ে আওয়ামীলীগের রাজনীতি শুরু করেন প্রকৃত আওয়ামী প্রেমী সুমন চাকলাদার। সেই ধারাবাহিকতায় জামাত বিএনপি সহ অন‍্যান‍্য আরও কিছু দলের সম্পৃক্ততায় গঠিত বিশ দলীয় ঐক‍্যজোট হঠাও আন্দোলনে সক্রিয় ভুমিকা রাখার পর অদ‍্যবধি বিএনপির অপতৎপর কর্মকান্ড কর্তৃক স্বাধীনতার চেতনাকে ভুলন্ঠিত করার পদচারণাকে প্রতিরোধ সমেত আন্দোলন সংগ্রামে এখনও নিয়োজিত আছে (সুমন চাকলাদার) বলে জানা যায়।

তিনি আরও বলেন ‘আমার রাজনৈতিক শিক্ষক তথা ব‍্যক্তিগত অভিভাক বাংলাদেশ সরকারের তথ‍্য মন্ত্রনালয়ের দায়িত্বে থাকা তথ‍্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মোঃ মুরাদ হাসান এমপির আনুগত‍্যে থেকে জামালপুর জেলা আওয়ামীলীগের সকল নেতৃত্বস্থানীয়দের আশির্বাদের মধ‍্যদিয়ে সরিষাবাড়ীবাসীর সেবায় ব্রতী হওয়ার ইচ্ছা পোষণ করেছি। অতঃপর আমার মেয়র প্রার্থীতার আশাবাদ নৌকা প্রতীক হতে দলীয় মনোনয়ন যেনো পাই; এবিষয়ে সরিষাবাড়ী পৌরসভার সকল জনগণের নিকট দোয়া প্রার্থনা করছি’।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'