সরিষাবাড়ীতে বৃষ্টির পানিতে মাটির ধস, ঝুঁকিতে রেললাইন

জামালপুরের সরিষাবাড়িতে এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশন সংলগ্ন লাইনের প্রতিরক্ষা বাঁধের মাটি প্রবল বৃষ্টির কারনে ধসে গেছে। যার ফলে ঝুঁকিতে রয়েছে তারাকান্দি টু বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলওয়ে লাইন।

স্থানীয়দের সাথে কথা বললে তারা এই প্রতিবেদক কে জানায়, যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনের জন্য সরিষাবাড়ি আসনের মাননীয় সংসদ ডাঃ মুরাদ হাসানের একান্ত প্রচেষ্টায় ২০১২ সালের ৩০ শে জুন তারাকান্দি টু বঙ্গবন্ধু সেতুপূর্ব লাইন ও এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্টেশনের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মতিয়র রহমান তালুকদার স্টেশন সংলগ্ন লাইনের পশ্চিম পাশেই রয়েছে পদ্মা নামে একটি বিল, এই বিলের কারনে লাইনটি ঝুঁকিতে রয়েছে তাই সাম্প্রতিক সময়ে সরকারিভাবে লাইন সংলগ্ন একটি প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হয়। প্রবল বৃষ্টিপাতে বাঁধের অনেকটুকু ভেঙ্গে গিয়ে ঝুঁকিতে রেলওয়ে লাইন তাই এখনি কোন ব্যবস্থা না নিলে বড় ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানান এলাকাবাসী। 

স্থানীয় লোকজন এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্টেশনে র দায়িত্ব প্রাপ্ত রেলওয়ে কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে ক্ষতিগ্রস্থ বাঁধটির সংস্কারের দাবি জানিয়েছেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'