সরিষাবাড়ীতে বৈদ্যুতিক পিলার তলিয়ে গেলো নদী গর্ভে

বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে মানবেতর জীবনযাপন করছেন এলাকাবাসী

অপরিকল্পিত ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ফলে নদীগর্ভে তলিয়ে গেলো দুটি বৈদ্যুতিক পিলার। ঘটনাটি ঘটেছে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ১নং সাতপোয়া ইউনিয়নের চর ছাতারিয়া গ্রামের পশ্চিম পার্শ্বে এবং চর আদ্রা গ্রামের পূর্বপার্শ্বে অবস্থিত ঝিনাই নদীতে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে এই বৈদ্যুতিক পিলার দুটি গোড়ায় মাটি শূন্য হয়ে নদীগর্ভে তলিয়ে যায়। এতে করে চর ছাতারিয়া ও চর আদ্রা গ্রামে ৪টি ট্রান্সমিটারে সংযুক্ত প্রায় ৫/৭’শ পরিবারের কয়েক হাজার মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে মানবেতর জীবনযাপন করছেন। গ্রামবাসী জানান, যে সময় বিদুৎতের পিলারগুলো স্থাপন করা হয়ে ছিল। তখন এদিক দিয়ে মানুষজন ও গাড়িঘোড়া চলাচলের প্রশস্ত রাস্তা ছিল। কিন্তু আজ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের ফলে রাস্তা ভেঙে কৃষিজ জমিসহ ভাঙ্গনের কবলে পড়েছে এই বিদুৎতের পিলারগুলো। বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকার ভুক্তভোগীরা জানান দুর্বিষহ গরম ও অন্ধকারাচ্ছন্ন এলাকার দুর্ভোগ লাঘবে অবিলম্বে বিদ্যুৎ সংযোগটি সচল করে গ্রাহকদের বিদ্যুৎ সেবা সুনিশ্চিত করা উচিৎ পিডিবি’র।

এমতাবস্থায় পিডিবি’র সহকারী প্রকৌশলী ছাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন নদীর ভূ-গর্ভস্থ হতে যারা বালু উত্তোলন করে পিলারগুলো দুর্ঘটনায় ফেলেছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ অবিলম্বেই বিচ্ছিন্ন বিদ্যৎ সংযোগটি মেরামত করা হবে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'