সরিষাবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত চরাঞ্চলের রাস্তা-ঘাট, দূর্ভোগ লাঘবে সাড়া নেই জনপ্রতিনিধিদের

সাধারণ ভোটারদের ধারণা সামনে নির্বাচন আবারও আসবেন ভোট চাইতে, পার হওয়ার পর তাদের আর খুঁজে পাওয়া যাবে না

জামালপুরের সরিষাবাড়ীতে এবারের দীর্ঘমেয়াদি বন্যায় সারাদেশের ন্যায় চরাঞ্চলের রাস্তা-ঘাটের ব্যাপক ক্ষতি হয়ে সাধারণ লোকজনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে, যা নিঃসন্দেহে চরম জনদূর্ভোগ বলে জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, ২ নং পোগলদিঘা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের  চরপোগলদিঘা ও দামোদরপুর গ্রামে বন্যায় রাস্তা-ঘাটের বেহাল অবস্থা, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। তবে এই বিপদের সময় সকল জনপ্রতিনিধির নীরব ভূমিকা সাধারণ ভোটারের মাঝে এক ধরনের চাপা ক্ষোভ বিরাজ করছে বলে জানা যায়। 

এ বিষয়ে এলাকার সাধারণ লোকজনের সাথে কথা বলে জানা যায়, ‘এই রাস্তা দিয়ে আমরা তারাকান্দি, জগন্নাথগঞ্জ পুরাতন ঘাট, সরিষাবাড়ী, জামালপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ এবং ঢাকায় যাতায়াত করি। কিন্তু এই বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তার এখনও কোন ধরনের মেরামতের উদ্যোগ দেখা না যাওয়ায় আমরা রয়েছি নিদারুণ কষ্টে। তারা আরও বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন তখন আবারও আসবে ভোট চাইতে, পার হওয়ার পরে তাদের আর খোঁজ থাকবে না’।

এই রিপোর্ট লিখা পর্যন্ত এই বিষয়ে পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামস উদ্দিনের সাথে মুঠোফোনে বক্তব্য নেয়ার চেস্টা করেও তার ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায় নি।

 

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'