জামালপুরের দিগপাইতে ঘুমন্ত দম্পতির ওপর এসিড নিক্ষেপ

এই সময় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে

জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নে দুর্বৃত্তের ছোড়া এসিডে মারাত্মকভাবে ঝলসে গেছে কৃষক মোঃ মামুনুর রশীদ বাবলু ও তার স্ত্রী আমেনা বেগমের শরীর।

২৯- আগস্ট শনিবার রাত আড়াইটার দিকে উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। এই সময় উন্নত ও জরুরি চিকিৎসার জন্য আশঙ্কাজনক অবস্থায় ঐ দম্পতিকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে রেফার্ড করা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাটুভাঙ্গা গ্রামের কৃষক মোঃ মামুনুর রশীদ বাবলুর (৫৫) বাড়ির সামনে একটি গরুর খামার রয়েছে। সেই খামারের নির্মাণাধীন গোয়াল ঘরের এক কোনায় একটি চৌকিতে বিছানা পেতেছেন তিনি। প্রতি রাতেই তিনি এবং তার স্ত্রী আমেনা বেগম (৪৫) সেখানে থেকে গরু পাহারা দিতেন। কিন্তু ২৯-আগস্ট শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা বাবলুর বিছানার মশারির ওপর এসিড ছুড়ে মারেন। তখন তিনি আর তার স্ত্রী ঘুমিয়েছিলেন। এসিডের তীব্রতায় বাবলুর ডান চোখ, মুখ ও শরীরের বিভিন্ন স্থান এবং আমেনা বেগমের ডান হাত থেকে পা পর্যন্ত বিভিন্ন স্থানে মারাত্মকভাবে ঝলসে গেছে।

এসময় বাবলু ও তার স্ত্রীর চিকিৎকারে তাদের স্বজন ও প্রতিবেশীরা সেখান থেকে তাদেরকে উদ্ধার করে। রাতেই জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়, পরে তাদেরকে ঢাকায় রেফার্ড কর্তব্যরত চিকিৎস।

এসিডদগ্ধ বাবলুর ভাতিজা মো: মেরাজুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, আমার চাচাতো বোন জান্নাতুল ফেরদৌস মীমের স্বামী জাহাঙ্গীর আলম বিপুলের সৎ ভাইদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছে । এর জের ধরে এই এসিড নিক্ষেপের ঘটনা ঘটে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। এসিডে আমার চাচা-চাচীর শরীর মারাত্মকভাবে ঝলসে গেছে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করার জন্য নিয়ে যাচ্ছি।

স্থানীয় নারায়ণপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) মো: আব্দুল লতিফ মিয়া জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখান থেকে আলামত সংগ্রহ করেছি। এসিডদগ্ধ দম্পতির চিকিৎসা নিয়ে ব্যস্ত রয়েছেন তার স্বজনরা। তারা অভিযোগ দিতে চেয়েছেন। অভিযোগ পেলে এ ব্যাপারে মামলা দায়ের করে দ্রুত পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'