সরিষাবাড়ীতে ২১’শে আগস্ট গ্রেনেড হামলায় প্রাণ হারানো শহীদদের প্রতি আবেগঘন শ্রদ্ধানিবেদন

জামালপুরের সরিষাবাড়ীতে ২১’শে আগস্ট গ্রেনেড হামলায় প্রাণ হারানো শহীদদের প্রতি আবেগঘন শ্রদ্ধানিবেদন করেছেন উপজেলা আওয়ামীলীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এ সময় ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোকপাতে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি স্বাধীকার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীর আলোচনা ও তাঁর বিদেহী আত্মার মাগফেরাত সমেত পূষ্পস্তবক অর্পণ করা হয়।

জানা-যায় বাঙালি জাতির তৎকালীন ক্রান্তিকালে সৃষ্টিকর্তার পর একমাত্র প্রেরণা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রাচীন বাঙালি জাতির আধুনিক সভ‍্যতার রূপকার এবং বাঙালি জাতির অধিকার রক্ষায়, ব্রিটিশ ভারত হতে ভারত বিভাজন আন্দোলন সমেত পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের মহানায়ক ছিলেন স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । দক্ষিণ এশিয়ার অন‍্যতম প্রভাবশালী নেতা ছিলেন তিনি। রাষ্ট্রীয় দূর্নীতির বিরুদ্ধে তাঁর অগ্রনী ভূমিকা তথা দরিদ্র, হতদরিদ্র এবং দারিদ্য সীমার নিচে বসবাসরত মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করণের সূদুর প্রসারি পদচারণার হেতূ, মহামানবতাবাদীর আসনে বাঙালি জাতি অধিষ্ঠিত করেছিলেন বঙ্গবন্ধুকে। তৎকালীন হাজার বছরের বাংলা ভাষাকে অবজ্ঞার অন্তরায় রাষ্ট্র ভাষা উর্দু হবে তার প্রতিবাদে ৫২’তে ভাষা আন্দোলন অতঃপর ৭১’রে স্বাধীনতার সংগ্রাম ৭৫’রে বঙ্গবন্ধু হত‍্যা এবং তারি ধারাবাহিকতায় উর্দু ভাষাভাষি মানুষদের সাথে, এদেশে অদ‍্যবধি পাকিস্তানির পক্ষপাতিত্বে থাকা অপশক্তি কর্তৃক বঙ্গবন্ধুর আদর্শে গড়া বাংলাদেশ আওয়ামীলীগের অভিভাবক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমেত তাঁর অনুসারীদের হত‍্যা তথা বাংলাদেশ আওয়ামীগকে বিলুপ্ত করার অভিপ্রায়ে গ্রেনেড হামলা করা হয়েছিল ২০০৪ সালের ২১ ‘শে আগস্টে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'