ভয়াবহ ২১ আগস্ট নৃশংস ১৫ আগস্টের অভিরুপ

বাঙালী জাতির পরাধীনতার মুক্তির একমাত্র প্রবর্তক ও মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের অদ্বিতীয় উত্তরসূরি, বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার যে নীলনকশা তৈরী করা হয়েছিলো সেদিন, তা সত্যিই ছিল নির্মম নৃশংস হত্যাকান্ডের ভয়ঙ্কর দৃশ্যপট। ১৫ আগস্টের অভিরুপ পরিকল্পিত একটি হত্যাকান্ড এই ভয়াবহ গ্রেনেড হামলা।

আজ সেই বিপত্তিকর বেদনাদায়ক মর্মান্তিক ২১ আগষ্ট। যে আগস্টে ঝরে গিয়ে ছিল নিরপরাধী নিষ্পাপ ২৪ টি প্রাণ। আহত হয়ে ছিল শতশত মুজিব ভক্ত। আজ তাদেরি উৎসর্গিত আত্মার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন জামালপুরে সরিষাবাড়ী উপজেলার অন্তর্গত বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী পৌর শাখা।

উক্ত অনুষ্ঠানটি শুক্রবার সকাল ৯ টায় অনুষ্ঠিত হয় বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা দলীয় কার্যালয়ে। অনুষ্ঠানটির সভাপতিত্ব করে উপাধ্যক্ষ মিজানুর রহমান মিজান, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী পৌর শাখা। সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন, মিজানুর রহমান মিজু, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী পৌর শাখা। অনুষ্ঠানের শুরুতেই গ্রেনেড হামলায় শহীদের স্মরণে একমিনিট দাড়িয়ে সকলেই নিরবতা পালন করেন এবং শোকাবহ ১৫ আগস্টের প্রতি সম্মানার্থে সংক্ষিপ্ত আলোচনার মধ্যদিয়ে আইভি রহমান সহ সকল শহীদের অনুসরণে পুষ্পস্তবক অর্পণ করেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনে সম্মানিত নেতৃবৃন্দ।পরিশেষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যবৃন্দ সহ ২১ আগস্টে গ্রেনেড হামলায় প্রাণ হারানো সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'