সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

বাঙালি জাতির জীবনে কলঙ্কিত একটি কালো অধ্যায় ১৫ আগস্ট। ১৯৭৫ সালে এইদিনে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যবৃন্দকে নৃশংসভাবে হত্যা করে অভিঘাতীরা। আজ তাদেরি বিসর্জিত আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে জামালপুরে সরিষাবাড়ীতে উদযাপিত হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির ৪৫তম শাহাদাৎ বার্ষিকী।

জানা গেছে, সরিষাবাড়ী উপজেলা প্রশাসন সারাদিনব্যাপী নানান আয়োজনের মধ্যদিয়ে এই দিনটি উদযাপন করেন। প্রশাসনিকভাবে আয়োজিত উক্ত অনুষ্ঠানগুলোর মধ্যে ছিল, উপজেলা পরিষদ প্রাঙ্গণে সূর্যোদয়ের সাথে সাথে ভোর ৫.৩৪ মিনিটে আনুষ্ঠানিকভাবে অর্ধনমিত করে জাতীয় পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, উপজেলা পরিষদ প্রাঙ্গণে সদ্য নির্মিত জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন, ফাতেহা পাঠ, মন্দির ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া এবং সকল ইউপি পরিষদে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা সহ ১৫ আগস্ট উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন, সাংস্কৃতিক ও রচনা লেখার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

পরিশেষে বিজয়ীরা আলোচনা অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করেন অতিথিদের হাত থেকে। এ সময় উক্ত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এ্যাডভোকেট জহুরুল ইসলাম মানিক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তথ্য মন্ত্রণালয়ের মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ নোঃ মুরাদ হাসান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান। আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা,সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ ও মনির উদ্দিনসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'