সরিষাবাড়ীতে রেলস্টেশনের শেডের কাজ অসমাপ্ত রেখেই ট্রেন চলাচল শুরু ১৬ আগস্ট

দীর্ঘদিন পর আবারও আন্তঃনগর ট্রেনের সেবা পেতে যাচ্ছে জামালপুরে সরিষাবাড়ী উপজেলাবাসী। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঢাকা- তারাকান্দি রুটে বন্ধ হয়ে যাওয়া আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে সীমিত পরিসরে শুধুমাত্র চালু হতে হচ্ছে অগ্নিবীণা এক্সপ্রেস।

সরিষাবাড়ী রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী রবিবার (১৬ আগস্ট) হতে পূর্বের নির্ধারিত সময়সূচিতে চলবে ঢাকা-তারাকান্দি রুটে আন্তঃনগর ট্রেন অগ্নিবীণা এক্সপ্রেস। তবে রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুর রাজ্জাক জানান যাত্রীরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ইতিমধ্যে নিশ্চয়ই অবগত হয়েছেন যে আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের টিকেট কাউন্টার এর পরিবর্তে অনলাইনের মাধ্যমে সংগ্রহ করতে হবে। কেননা করোনাকালীন সময়ে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব রোধে রেলওয়ে কর্তৃপক্ষ করোনা কালীন সময়ের জন্য এ নিয়ম চালু করেছেন। তবে অনলাইনের মাধ্যমে ক্রয়কৃত টিকেট অবশ্যয় টিকেট কাউন্টারে এসে ভাঙ্গিয়ে নিতে হবে বলে জানান। এবার প্রতিটি ট্রেনের জন্য ৫০ শতাংশ টিকেট বিক্রি হবে অনলাইনের মাধ্যমে এবং ট্রেনের মধ্যে কোন স্ট্যান্ডিং টিকেট বিক্রি হবেনা এবং ট্রেনে কোন প্রকার খাবার সংগ্রহ থাকছেনা বলেও জানা গেছে।

এদিকে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনের শেডের এর কাজ সম্পূর্ণ না হওয়ায়, যাত্রীসাধারণ খোলা আকাশের নিচে রোদ-বৃষ্টিসহ নানান ভোগান্তির শিকার হবে বলে জানতে চাইলে স্টেশন মাস্টার বলেন ঠিকাদার প্রতিষ্ঠানটি ঈদুল আযাহা ঈদের পূর্বেই ফ্রেমের কাজ শেষ করেছে কিন্তু টিন লাগানোর কাজ এখনও বাকি রেখেছে। কেন তারা কাজটি নিয়ে গড়িমসি করছে এটা আমার জানা নেই। তবে প্রতিষ্ঠানের ঠিকাদারকে তাগিদ দিয়েছি আগামী ১৫ আগস্টের মধ্যে শেডের কাজটি সম্পূর্ণ ভাবে শেষ করতে। এবিষয়ে উক্ত প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তাদেরকে ফোনে পাওয়া যায়নি।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'