সরিষাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে খাদ্য সহায়তা দিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সংগঠনটি বাঙালি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্র প্রতিষ্ঠা করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালে ২৭ ই জুলাই প্রতিষ্ঠা করেন। যার মূল লক্ষ্য হচ্ছে সেবা, শান্তি, প্রগতি কে প্রতিষ্ঠা করা। তাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সর্বক্ষণ দেশের মানুষের সুখ দুঃখের সাথী হয়ে মানবীয় উদ্যোগে কাজ করে যাচ্ছে নিরন্তর।

জানা গেছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরনের জন্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু সহ জেলা, উপজেলার সকল নেতৃবৃন্দরা উপস্থিত হয়ে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় মহাদান ইউনিয়নে সানাকৈর বাজার সংলগ্ন ঈদগাহ মাঠে জনসভা শেষে দুস্থ অসহায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানটি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং অ্যাডভোকেট জহুরুল ইসলাম মানিকের শ্রুতিমধুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

এছাড়া প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল এবং মঞ্চে আরও উপবিষ্ট ছিলেন মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমত আলী ভূঁইয়া ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কাউসার পাঠান বাপ্পি ও মহাদান ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জুয়েল এবং আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ সহ দলের অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। জানা গেছে প্রায় পাঁচ শতাধিক বন্যাদুর্গতদের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে এবং আগস্ট মাস শোকের মাস। তাই অনুষ্ঠানের প্রারম্ভেই স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্বর্গীয় পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'