তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ায় সরিষাবাড়ীতে সাংবাদিক সম্মেলন

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও দায়ের করা হয় মেয়রের বিরুদ্ধে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে এসে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এর বিরুদ্ধে মিথ্যাচার করার প্রতিবাদে জামালপুরের সরিষাবাড়ীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন-সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ। অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তেঁজগাও বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ হারুন অর রশীদ।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদা,মনির উদ্দিন,সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন,খোরশেদ আলম ভিপি,জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে জানান, উপজেলা আওয়ামী লীগ কর্তৃক বহিস্কৃত পৌর সভার সকল উন্নয়ন কর্মকান্ডে দুর্নীতি,অনিয়ম,লুটপাট,আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগ এনে সরিষাবাড়ী পৌর সভার কাউন্সিলর কর্তৃক অনান্থা প্রাপ্ত মেয়র রুকনুজ্জামান (রোকন) গত ৪ আগস্ট রাত ৮.২৭ মিনিটে তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে লাইভে এসে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি’র বিরুদ্ধে মিথ্যা,বানোয়াট,ভিত্তিহীন,মনগড়া,কাল্পনিক ও কুরুচিপূর্ণ অশ্লীল ধৃষ্ঠতা মূলক বক্তব্য দিয়েছেন।

মেয়রের এ বক্তব্যের তীব্র প্রতিবাদ,নিন্দা এবং দৃষ্টান্ত মূলক শাস্তীর দাবীতে দলীয় নেতা-কর্মীরা উপজেলার বিভিন্ন স্থানে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে। সেই সাথে দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে মেয়রের দুর্নীতি তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের দাবী জানানো হয়েছে। অন্যথায় কঠোর কর্মসূচী দেওয়ার ঘোষণা করা হবে বলে জানান বক্তারা।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'