আবারও বক্তব্য রাখবেন বাংলাদেশের আরিফ,থাকছেন জাস্টিন ট্রুডো

কানাডা সংসদ সদস্যদের আমন্ত্রনে আবারো বক্তব্য রাখবেন বাংলাদেশের শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলী।

জানা গেছে, দেশটির জাতীয় শিশু বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য ‘ এলিজা ফ্রেম্পটন ‘ ২৭ আগস্ট অধিবেশনে আবারো অংশগ্রহণ করার ব্যাপারে
একটি ইমেইল পাঠিয়েছেন বলে জানা যায়। পাশাপাশি ২৬ জুলাই প্রথম অধিবেশনে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানানো হয় ইমেইল’ টিতে। 

আগামী ২৭ আগস্ট ছয়জন কানাডীয় সংসদ সদস্য ছাড়াও অনলাইন কনফারেন্স অংশ নিচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। মূলত! কানাডায় জাতিসংঘের শিশু সনদ বাস্তবায়নে কতটা এগিয়েছে তা নিয়ে ই প্রতি বছর কানাডা’র বিভিন্ন রাজ্যের শিশু, অভিভাবক,সাংবাদিক, দেশটির শিশু সংগঠনের মুখপাত্র / প্রধান’রা সরাসরি প্রশ্ন ও পরামর্শ দিয়ে থাকেন ক্ষমতাসীন দলের সংসদ সদস্যদের। শিশুদের জন্য করা বিশেষ কিছু অধিবেশনে অংশ নেন কানাডার প্রধানমন্ত্রী।

শিশু অধিকারকর্মী ও দেশের শিশু মুখপাত্র হিসেবে আন্তর্জাতিক মহলে পরিচিত আরিফ ‘ এই প্রতিবেদককে জানান, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও সংসদ সদস্যদের কাছেও বন্যায় অসহায় হয়ে পড়া ছোট ভাইবোনদের জন্য জরুরী অর্থ সহায়তা চাওয়া হবে ৩ মিনিট ২০ সেকেন্ডে’র বক্তব্যে।

সম্প্রতি, জাতিসংঘ ৭৫ ও ইউরোপীয় ইউনিয়ন আয়োজিত জলবায়ু পরিবর্তন নিয়ে করা অনলাইন কনফারেন্স অংশ নিয়েছিলেন বাংলাদেশের শিশু অধিকারকর্মী আরিফ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'