দুর্যোগ মোকাবেলায় অনন্য নজির স্থাপন করেছেন শেখ হাসিনাঃ তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান বলেছেন, মধ্যবিত্ত দেশ হয়েও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা করোনা দুযোর্গকালীণ সময়ে সর্ব্বোচ্য উজাড় করে দেশের মানুষের পাশে দাড়িয়েছেন। যা এই উপমহাদেশে বা বিশ্বের নজির নেই। তিনি বলেন, করোনাকালীন সময়ে সম্মুখসারির যোদ্ধা আরো ১০ হাজার গণমাধ্যমকর্মীকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে পর্যায়ক্রমে বিশেষ সহায়তা দেয়া হবে। দলমত নির্বিশেষে সকল গণমাধ্যমকর্মীরা এই সহায়তা পাবেন। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে) আয়োজনে ময়মনসিংহ প্রেসক্লাবের মিলনায়তনে রবিবার রাতে করোনাকালীন সময়ে পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে সাংবাদিকদের সহায়তার জন্য চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এ সব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাস বিশ্ব মহামারি। এই মহামারিতে সকল শ্রেণী পেশার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্থদেরকে আর্থিকভাবে সহায়তায় করে আসছে। এই করোনাকালীন সময়ে সম্মুখসারির যোদ্ধা গণমাধ্যমকর্মীদেরকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পিআইবি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মাধ্যমে সহায়তা করে আসছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুর্যোগকালীন সময়ে সহায়তা করে আবারো প্রমাণ করলেন তিনি মমতাময়ী মা।

তথ্য প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে ৬৪ জেলায় ৫ হাজার সাংবাদিকদেরকে আর্থিকভাবে সহায়তা করেছেন। যা বিতরণ চলমান।
প্রতিমন্ত্রী বলেন, প্রথম পর্যায়ে ৫ হাজার সাংবাদিকদের মাঝে এই আর্থিক সহায়তার চেক বিতরণ চলছে। আরো ১০ হাজার উপজেলা পর্যায়ের সাংবাদিককে এই তহবিল থেকে আর্থিক সহায়তা দেয়া হবে।

এসময় ময়মনসিংহ প্রেসক্লাবকে অতিসত্বর ২০টি কম্পিউটার ও একটি ল্যাব দেয়ার ঘোষণা দেন ।
ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে)
সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিএফইউজের সদস্য অমিত রায়ের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশেনের মেয়র ইকরামূল হক টিটু , জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, জেলা প্রশাসক মিজানুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি ডাঃ কেআর ইসলাম ও জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান।
পরে তথ্য প্রতিমন্ত্রী বৃহত্তর ময়মনসিংহের কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোণা ও ময়মনসিংহ জেলার ১৮৩ জন সাংবাদিকদের মাঝে ১০ হাজার টাকা করে সহায়তার চেক বিতরণ করেন।
এসময় জামালপুর জেলার ১৮ জন সাংবাদিকের জন্য জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান তথ্য প্রতিমন্ত্রীর কাছ থেকে সহায়তার চেক গ্রহণ করেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'