সরিষাবাড়ীতে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যুর দাফনকার্যে আর্থিক সহায়তা ইউএনও

জামালপুরের সরিষাবাড়ীতে বন্যার পানিতে ডুবে দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। জানা যায় মৃত এই শিশুটি সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের হেলেঞ্চাবাড়ী পশ্চিম পাড়া গ্রামের মোস্তাক হোসেনের মেয়ে স্নেহা।

এলাকাবাসী ও তার পরিবার সূত্রে জানা যায়, তাদের অসচেতনতার কারণেই ছোট্ট এই মেয়েটি খেলতে গিয়ে বাড়ীর পাশে বন্যার পানিতে পড়ে ডুবে যায়। কিন্তু কিছুক্ষণ পর যখন মার মেয়ের কথা মনে পড়ে, তখন তাকে বাড়ীঘরে খুঁজতে থাকে কিন্তু কোথাও তাকে পাওয়া যায় না। এমতাবস্থায় সকলেরই সন্দেহ হয় স্নেহা নিশ্চয় বন্যার পানিতে পড়ে গেছে। তাই সকলে মিলে বাড়ীর চারপাশে বন্যার পানিতে স্নেহা খুঁজতে থাকে এবং কিছুক্ষণ খোঁজার পর স্নেহার মরদেহ পাওয়া যায়। এদিকে হেলেঞ্চা বাড়ী বেড়ীবাঁধ রাস্তাটি নদীর পানির প্রবল স্রোতে ভেঙে গেছে শুনে পরিদর্শন করতে যান উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ। ঘটনাস্থলে গিয়ে ভাঙ্গন দেখার প্রাক্কালে শুনতে পান গ্রামের দেড় বছরের একটি শিশু মেয়ে বন্যার পানিতে ডুবে মারা গেছেন। এমন দুঃসংবাদ শুনে উপজেলা নির্বাহী অফিসার তৎক্ষণাৎ নিহতের পরিবারের সাথে সাক্ষাৎ করে সমবেদনা জানান এবং শিশুটির দাফনকার্য সম্পূর্ণ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে তাতক্ষণিকভাবে ৫ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির ও সমাজসেবক রাজু আহমেদসহ গ্রামবাসী। উপজেলা নির্বাহী অফিসার সকলকেই অনুরোধ করেছেন বন্যার এ সময়ে ছোট বাচ্চাদের প্রতি সবাইকে খেয়াল রাখতে, যেন পানিতে পড়ে আর কোন দুর্ঘটনা না ঘটে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'