সরিষাবাড়ীতে বন্যায় ভিজিএফ সহায়তা পেলো দুস্থ ও হতদরিদ্ররা

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৮নং মহাদান ইউনিয়নে পবিত্র ঈদুল-আযহা উপলক্ষে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারের মাঝে মানবিক সহায়তায় জনপ্রতি ১০ কেজি করে ভিজিএফ(বন্যা) চাল বিতরণ করা হয়েছে।

জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২০২০-২১ অর্থ বছরের বরাদ্দকৃত ভিজিএফ চাল, দুস্থ ও অতিদরিদ্রদের মাঝে সুষ্ঠুভাবে বিতরণ করার আগাম নির্দেশনা দেন জামালপুর -৪ সরিষাবাড়ী আসনের মাননীয় সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি। যার পরিপেক্ষিতে গত ২২ জুলাই রোজ বুধবার সকাল সাড়ে ৯ টা হতে ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমানের উপস্থিতিতে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ বিতরণ কার্যাদি শুরু করেন প্রকল্পের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এ কে এম আনিসুর রহমান জুয়েল। তিনি আরও বলেন তার ইউনিয়নে ভিজিএফ চালের বরাদ্দকৃত কার্ড সংখ্যা ২ হাজার ৬’শ একুশ এবং চালের পরিমাণ ২৬.২১০ মেট্রিক টন। জানা গেছে উক্ত ত্রাণ বিতরণ পরিদর্শন করতে যান প্রকল্পের বিশেষ অতিথি হিসেবে নিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর। এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী মোঃ রাজু আহমেদ, অত্র পরিষদের ওয়ার্ড মেম্বার মোঃ আলতাফ হোসেন,মোঃ লাভলু মিয়া, মোঃ নজরুল ইসলাম ও লুৎফর রহমান সহ উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য এমদাদুল হক লাল মিয়া প্রমুখ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'