সরিষাবাড়ীতে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত ভিজিএফ চাল আগামী ঈদুল-আযহা উপলক্ষে অসহায় হতদরিদ্র বন্যার্তদের মাঝে বিতরণ করা হচ্ছে।

জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌর সভায় ২৩ হাজার ৩’শ ৬৫ কার্ডের বিপরীতে ২০২.৮৪ মেক্ট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। কিন্তু প্রাকৃতিক নির্মম বৈরিতায় চারদিক বন্যায় প্লাবিত হওয়ায় ত্রাণের চাল সরবারহ করা বির্ঘ্নিত হচ্ছে বলে জানান ইউপি পরিষদের কর্মকর্তাবৃন্দ। এদিক জানা যায় প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে যাবে ত্রাণের চাল এবং করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনেই বিতরণ করা হবে ত্রাণকার্যক্রম। গত ২১ জুলাই রোজ মঙ্গলবার উপজেলার পোগলদিঘা ও ডোয়াইল ইউনিয়নে সকাল ১০ হতে বিকাল ৫ টা পর্যন্ত এই ত্রাণকার্য পরিচালিত হয় এবং টানা তিনদিন পোগলদিঘা ও ডোয়াইল ইউনিয়নে বন্যার্তদের সুবিধার্থে এই ত্রাণকার্য অব্যাহত থাকবে।

সরজমিনে গিয়ে দেখা গেছে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি’র কড়া নির্দেশনায় বিগত দিনগুলোর চেয়ে এবার শতভাগ স্বচ্ছতার সহিত ত্রাণ বিতরণ করা হচ্ছে এবং উপকারভোগীরা অনেকটাই হাস্যোজ্জ্বল ভঙ্গিতে বাড়ি ফিরছেন । পোগলদিঘা ইউনিয়নে ৩ হাজার ৯’শ ৩৬ কার্ডে জনপ্রতি ১০ কেজি করে ৩৯.৩৬০ মেক্ট্রিক টন এবং ডোয়াইল ইউনিয়নে ৩ হাজার ২’শ কার্ডের বিপরীতে ৩২.২০০ মেক্ট্রিক টন চাল বিতরণ করা হবে বলে জানান ইউপি চেয়ারম্যানেরা। জানা যায় উক্ত ত্রাণ বিতরণী কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ ও তথ্য প্রতিমন্ত্রীর বিশস্ত সমন্বয়কারী সাখাওয়াত আলম মুকুল। এ সময় আরও উপস্থিত ছিলেন পোগলদিঘা ইউপি চেয়ারম্যান শামস্ উদ্দিন ও ট্যাগ অফিসার রুহুল আমিন বেগ এবং ডোয়াইল ইউনিয়নে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীন রতন, ট্যাগ অফিসার উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল হালিম, সাবেক ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন তোতা ও মিল্টন সরকারসহ আবু সাঈদ মিন্টু প্রমুখ।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'