সরিষাবাড়ীতে এডভোকেট মতিয়র রহমান তালুকদারের দ্বাদশ মৃত্যুবার্ষিকী পালিত

সমগ্র জামালপুর তথা সরিষাবাড়ী উপজেলার গর্বিত কৃতি সন্তান, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক ও যুদ্ধকালীন সময়ে মুজিবনগর সরকারের আদিষ্ট ১১ নং সেক্টরের দায়িত্বপ্রাপ্ত বিচারক তথা জেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের সাবেক সভাপতি প্রয়াত নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম এডভোকেট মতিয়র রহমান তালুকদার এর দ্বাদশ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। 

১৬ জুলাই রোজ বৃহস্পতিবার দিনভর নানান কর্মসূচির মধ্য দিয়ে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ এ দিবসটি উদযাপন করেন বলে জানা যায়। উক্ত দিবসটির কর্মসূচির মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং দলীয় কালো পতাকা অধনমিতকরণ, পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাজ ধারণ, কবর জিয়ারত, কোরআনখানি, মিলাত মাহফিল ও কাঙালি ভোজ বলে জানা গেছে। প্রয়াত এই কালজয়ী নেতার প্রয়াণ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারই সুযোগ্য সূর্যসন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি। এ সময় আরো উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ,উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা নির্বাহি অফিসার শিহাব উদ্দিন আহমদ,উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি আশরাফুল ইসলাম আশরাফ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি ও তথ্যপ্রতিমন্ত্রীর আস্থাভাজন ব্যক্তি সাকুয়াতুল আলম মুকুল সহ দলের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠানে বক্তারা বিনম্র শ্রদ্ধার সহিত প্রয়াত নেতার উদ্দেশ্যে বলেন এডভোকেট মতিউর রহমান তালুকদার ছিলেন, জামালপুর জেলা আওয়ামী লীগের একজন নিপুণ নেতাকর্মী গড়ার কারিগর। তার নৈতিকতা,মানবিকতা আর মননশীলতা ছিল অপরিসীম। তিনি চিরদিনই রাজনীতির অঙ্গণে স্বপ্নদ্রষ্টা হয়ে সকলের মাথার তাজ হয়ে থাকবেন বলে জানান।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'