সরিষাবাড়ীতে নন এমপিও শিক্ষক ও কর্মচারীরা পেলেন ১২ লক্ষ টাকার প্রণোদনা

বৈশ্বিক মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে সারা বিশ্বের জনজীবন। স্থবির হয়ে পড়েছে সমস্ত কর্মস্থল।বেকারত্বের নাভিশ্বাস দীর্ঘ হতে দীর্ঘতর হচ্ছে প্রতিদিন আর সংক্রমণের ভয়ে মানুষ সামাজিক দূরত্বকে কেন্দ্র করে মানবতাকে দূর দূর করে তাড়িয়ে দিচ্ছে অবজ্ঞার দৃষ্টিতে। কিন্তু মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানসকন্যা ও সুপার হিউম্যান নামে খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক ত্রাণ ও প্রণোদনা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন তার আত্মিক জনগণকে। আজ দেশের এমন মহামারি পরিস্থিতিতে লকডাউনে থাকা কর্মহীন মাধ্যমিক বিদ্যালয়ের নন এমপিও শিক্ষক ও কর্মচারীদের প্রণোদনা দিচ্ছেন সরকার।

যার প্রেক্ষিতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সকল নন এমপিও শিক্ষক ও কর্মচারীদের মধ্যে দ্রুত প্রণোদনা দেয়ার নির্দেশনা দিয়েছেন জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের মাননীয় সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি। জানা যায়, তার নির্দেশার প্রেক্ষিতে গত ১৪ জুলাই সরিষাবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে পাঠদানের অনুমতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক এবং কর্মচারীদের তালিকা ও তাদের ব্যাংক একাউন্ট নাম্বার সংগ্রহ করা হয় এবং জামালপুর জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নির্দেশে সরিষাবাড়ী উপজেলার ১৯৭ জন নন-এমপিও শিক্ষককে ৫ হাজার টাকা করে এবং ৮৬ জন নন-এমপিও কর্মচারীদের ২ হাজার ৫’শত টাকা করে সর্বমোট ১২ লক্ষ টাকা তাদের স্ব স্ব ব্যাংক একাউন্টে এডভাইসের মাধ্যমে প্রেরণ করা হয়েছে। জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার নন- এমপিও শিক্ষক ও কর্মচারীবৃন্দ বর্তমান সরকারের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সংসদীয় এমপি মহোদয়কে অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'