সরিষাবাড়িতে ভাষা শহীদদের স্মরনে শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন

জামালপুরের সরিষাবাড়িতে ৯০ নং গোবিন্দ পটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভাষা শহীদদের স্মরনে ১৩ জুলাই সোমবার শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি এম এ জলিল রতনের সাথে কথা বললে তিনি এই প্রতিবেদক কে জানান,বায়ান্নর ভাষা আন্দোলনে আত্মাদানকারীদের স্মরনেই এই শহীদ মিনার নির্মিত হচ্ছে, তিনি বলেন উপজেলার অধিকাংশ বিদ্যালয়ে ভাষা শহীদদের স্মরনে শহীদ মিনার থাকলেও আমাদের বিদ্যালয়টিতে বাস্তবায়ন করা সম্ভব হয়ে ওঠেনি তাই দীর্ঘদিন ধরে বিদ্যালয়টি শহীদ মিনারের প্রয়োজনীয়তা অনুভব করে আসছিলো। অবশেষে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় এবং তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসানের দিকনির্দেশনায় উক্ত বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ভাষা শহীদদের স্মরনে শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন কার্যক্রম সম্পন্ন করা হয়।
ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি এম এ জলিল রতন, প্রধান শিক্ষক মোঃ আব্দুর রশিদ, সহকারি শিক্ষক আঃ আজিজ মাষ্টার, পোগলদিঘা এসইএসডিপি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ শামীম মিয়া সহ অত্র এলাকার নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গ।

সবশেষে ভাষা শহীদদের স্মরনে দোআ ও তবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'