সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানে ০২ ব্যবসায়ীকে অর্থদণ্ড

সিরাজগঞ্জে জাতীয় গোয়ন্দো সংস্থার তথ্যরে ভিত্তিতে সদর উপজলোর তেলকুপি ও পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ী দুই সেমাই প্রস্তুতকারক প্রতষ্ঠিানে ভ্রাম্যমাণ অভযিান পরচিালনা করে র‍্যাব-১২ এবং জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধদিপ্তর।এ সময় কারখানা গুলোতে সরোজমিনে গিয়ে দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী ও পুরোনা তেল ব্যবহার, কারিগরদের কোন সুরক্ষা সামগ্রী না থাকা এবং ঝুঁকপিূর্ণ ও অস্বাস্থ্যকর পরিবশে খাদ্য সামগ্রী মজুদ করে রাখা হয়েছে। প্রতষ্ঠিানগুলোর বিএসটিআই কর্তৃক অনুমোদিত হলেও কোন নিয়ম নীতির তোয়াক্কা না করইে তারা প্রস্তুত করছনে খাদ্য সামগ্রী।

অভযিান চলাকালে জাতীয় ভোক্তা অধকিার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ এর সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, জনগণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্ত করে আমরা এ অভিযান পরিচালনা করছি তারই ধারাবাহিকতায় ০২ টি সেমাই প্রস্তুতকারী ব্যবসায়ী মেহমান সেমাই ৩৮,৪৩,৫২ ধারা ও এস.কে.ডিসেমাই কারখানাকে ৩৮,৪৩,৪৫ ধারায় ১ লক্ষ টাকা করেজরিমানা করা হয়।

এ সময় র‍্যাব-১২ এর সহকারী পরচিালক মোঃ মহিউদ্দিন মিরাজ জানান, জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এমন খাদ্য প্রস্তুতকারী ব্যবসায়ীদরে বিরুদ্ধে র‍্যাব সব সময়ই সোচ্চার এবং আগামীতে ও এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভযিান অব্যাহত থাকবে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'