সরিষাবাড়ীতে প্রধান শিক্ষকের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত মাঠ মেরামত

সরিষাবাড়ি উপজেলার পোগলদিঘা এসইএসডিপি মডেল হাই স্কুল প্রধান শিক্ষক শামীম মিয়ার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত মাঠের সংস্কার কাজ সম্পন্ন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম মিয়ার সাথে কথা বলে জানা যায়, সরিষাবাড়ি উপজেলার ২নং পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামে এই প্রতিষ্ঠানটি অবস্থিত। বিদ্যালয়টি যমুনা নদীর সংলগ্ন হওয়ার কারনে প্রত্যেক বছর বন্যার পানিতে প্লাবিত হয় যার ফলে বিদ্যালয় মাঠের একাংশ স্বাভাবিকভাবেই ক্ষতিগ্রস্ত হয়। মাঠ ক্ষতিগ্রস্থ হওয়ার কারনে বিভিন্ন শিক্ষামূলক কর্মসূচি পরিচালনা করতে অসুবিধা হয় এতে ছাত্র -ছাত্রীদের মেধা বিকাশে বিঘ্ন ঘটছে তাই অনতিবিলম্বে মাঠের সংস্কার প্রয়োজন বলে তিনি এই প্রতিবেদক কে জানান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একাংশের সাথে কথা বলে জানা যায়, বিদ্যালয়টি দীর্ঘদিন ননএমপিওভূক্ত ছিলো যার ফলে বিদ্যালয় ফান্ডে নির্ধারিত কিছু অর্থ ছাড়া অন্যান্য কাজে ব্যয় করার মতো অর্থ নেই, ফলে মাঠ সংস্কার কাজে প্রায়ই সমস্যার সম্মুখীন হতে হয় । মাঠ সংস্কার কাজের উন্নয়নের জন্য উপজেলা শিক্ষা অফিস থেকে সহায়তা দেওয়ার কথা থাকলে ও আজও তা বাস্তবায়িত হয় নি। স্কুল ফান্ডের স্বল্প কিছু অর্থ অন্য কাজের জন্য বরাদ্দ থাকলেও মাঠ সংস্কারের কাজে তা ব্যয় করতে হচ্ছে বলে জানা যায়, এর ফলে অন্যান্য কাজের ব্যয়ভার বহন করতে প্রায়ই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

তাই দ্রুত এই সমস্যার সমাধানের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোজাম্মেল হকের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'