মানবতার ফেরিওয়ালা তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশে সবধরনের মানুষ বাড়িতে অবস্থান করছেন। এমনকি দিন এনে দিন খাওয়া গরিব-অসহায় মানুষগুলো যখন বাধ্য হয়েই ঘরে থাকছেন, তখন মানবতার ফেরিওয়ালা হয়ে গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন জামালপুর-৪ (সরিষাবাড়ি ১৪১) আসনের সংসদ সদস্য ডাঃ মুরাদ হাসান এমপি।

প্রাণঘাতী করোনার ভয়কে তুচ্ছ করে জনগণের কল্যাণে ছুটে চলেছেন এই সাংসদ। সরিষাবাড়ির মানুষদের রক্ষা করতে নিরন্তর ছুটে চলেছেন তিনি। তার ঐকান্তিক প্রচেষ্টা, বলিষ্ঠ নেতৃত্ব ও দৃঢ় ভূমিকায় অত্র এলাকায় করোনার সংক্রমণ রোধ করা অনেকটা সম্ভব হয়েছে। সরিষাবাড়ি উপজেলার অধিকাংশ উন্নয়ন কর্মকাণ্ডের তিনিই প্রশংসার দাবীদার। যে কারণে তিনি দুই দুইবার জনগণের ভালবাসা নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে সংসদ সদস্য নির্বাচিত হন এবং প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। করোনার প্রাদুর্ভাবের ফলে দরিদ্র মানুষগুলোর মুখ যখন আকাশপানে তাকিয়ে আছে তখন তাদের সাহায্যার্থে এগিয়ে এসে বরাবরের মতোই নজর কেড়েছেন তিনি।

তিনি নিজে খাদ্যসামগ্রী নিয়ে অভুক্ত, অসহায়, কর্মহীন, দরিদ্র, হতদরিদ্র মানুষগুলোর বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। সরকারি অনুদান ছাড়াও নিজ উদ্যোগে তার নির্বাচনী এলাকা দৌলতপুর, পোগলদিঘা, পিংনা, ডোয়াইল ও আওনাসহ বিভিন্ন এলাকায় হতদরিদ্রের মধ্যে প্রদানমন্ত্রীর দেওয়া উপহার এবং নীজ উদ্যোগে ত্রাণ বিতরন করেছেন। বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ রোধে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী ভিত্তিতে পিসিআর ল্যাব স্থাপনে মির্জা আজম এমপির পাশাপাশি তিনি কার্যকরি ভূমিকা পালন করেন।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি সংসদ সদস্য ডাঃমুরাদ হাসান দীর্ঘ সময় ধরে গরীব মানুষদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে আসছেন।

সংসদ সদস্য ডাঃ মুরাদ হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। আমি চাইলে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারতাম। কিন্তু এই অভুক্ত মানুষগুলোকে রেখে আমি ঘরে থাকতে পারি না।

এমপি বলেন, করোনা ভাইরাসসহ যে কোনো দুর্যোগ ও বিপদে আমি আমার সাধ্যমতো এলাকার সাধারণ দরিদ্র মানুষের পাশে সবসময় ছিলাম, বর্তমানেও আছি এবং ভবিষ্যতেও থাকবো।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'