সরিষাবাড়ীতে চলাচলে অযোগ্য রাস্তায় ধান রোপণ করে প্রতিবাদ

জামালপুরের সরিষাবাড়ীতে রাস্তার চলাচল অযোগ্য হওয়া ও সংস্কার না করার প্রতিবাদে রোববার বিকেলে ধানের চারা রোপণ ও মানববন্ধন কর্মসূচি করেছে এলাকাবাসী।

উপজেলার ডোয়াইল ইউনিয়নের ডোয়াইল বাজার হতে বেপারী পাড়া বাজার পর্যন্ত সড়কটির আইডি নং-৩৩৯৮৫৪০৪১ এর ৪ কিলোমিটার । এ শতবর্ষী রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা, বাড়ছে জনসাধারণের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত ও স্কুল কলেজ শিক্ষার্থীদের দুর্ভোগ।

প্রশাসনের কোন উদ্যোগ না থাকায় সংস্কারের অভাবে সড়কটি এখন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে ওঠেছে। এই রাস্তায় ক্ষুদ্র ব্যবসায়ী, স্বাস্থ্য সেবা প্রদানকারি ,স্কুল কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীসহ এই অঞ্চলের প্রায় ৫ হাজার মানুষ আর এক হাজার বিভিন্ন পরিবহন প্রতিদিন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটির বেহাল দশা যার কোন প্রতিকার নেই বললেই চলে। বর্ষাকাল আসতে না আসতেই পুরোপুরি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এই রাস্তা। দীর্ঘদিন ধরে রাস্তাটি এ অবস্থায় থাকা সত্ত্বেও প্রশাসনের সঠিক কোন পদক্ষেপ নেই ।

এই সময় বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন,বেলায়েত হোসেন,নার্গিস বেগম,কল্পনা বেগম,নার্গিস বেগম,বিউটি বেগম,সহ বিভিন্ন শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এলাকাবাসী অযোগ্য রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য প্রশাসনের আশু-দৃষ্টি কামনা করেছেন।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'