করোনার উপসর্গ নিয়ে সিরাজগঞ্জে দুই জনের মৃত্যু

গতকাল শনিবার জ্বর, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে সিরাজগঞ্জের তাড়াশ ও উল্লাপাড়ায় দুই জনের মৃত্যু হয়েছে।

গতকাল শনিবার সকালে নিজ নিজ বাড়িতে তাদের মৃত্যু হয়। এরা হলেন, তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের প্রত্যন্ত বাঁশবাড়িয়া গ্রামের কৃষক আব্দুল করিম (৭৫) ও উল্লাপাড়া উপজেলার পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা রইস প্রামানিকের ছেলে নুর মোহাম্মদ(৫২) ।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জামাল মিয়া জানান, করোনার উপসর্গ নিয়ে আব্দুল করিমের মৃত্যুর খবর পেয়ে তার বাড়িতে মেডিকেল টিম পাঠানো হয়েছে। পরিবারের সদস্যদের সমুনা সংগ্রহ করা হবে এবং সরকারী নির্দেশনা মোতাবেত দাফন করা হবে।

তাড়াশ আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মিজানুর রহমান জানান, নিহত ও পরিবারের অসুস্থ্যদের নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে।

সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম সকাল ১১ টায় জানান, পরস্পর শুনেছি, উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে এখনও বিস্তারিত জানা যায়নি।

আপরদিকে গত কয়েকদিন ধরে শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন উল্লাপাড়া উপজেলার নুর
মোহাম্মদ। তিনি বাড়িতেই চিকিসা নিচ্ছেলেন। শনিবার ভোরে শ্বাসকষ্ট বেড়ে গেলে পরিবারের লোকজন হাসপাতালে নেওয়ার প্রস্তুতি মহূর্তে তার মৃত্যু হয়।
উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনচার্জ আলহাজ্ব মোঃ আবু তাহের ফারুকী জানান, সংবাদ পাওয়া মাত্রই মৃত নূর মোহাম্মদসহ তার পরিবারের সবার
নমুনা সংগ্রহ করা হয়েছে এবং দাফন এর ব্যবস্থা করার জন্য সেচ্ছাসেবী টিমকে খবর দেওয়া হয়েছে।

"স্বাধীনতার মহান স্থপতির এক (০১) আদর্শের" তত্ত্বীয় গবেষণাগার কর্তৃক সত্য প্রকাশে বিশ্বস্ত একটি অনলাইন পোর্টাল 'দৈনিক তরঙ্গ বার্তা'